অঙ্কে ফেল করেছিলেন সন্দীপ্তা ! জেনে নিন সন্দীপ্তার ব্যর্থতার কাহিনী

সিনেবাংলা ডেস্ক :”সন্দীপ্তা সেন” এই নামটি বর্তমানে বাংলা টেলিভিশন জগতের একটি অতি জনপ্রিয় নামের মধ্যে অন্যতম। সন্দীপ্তা অভিনয়ে যেমন পারদর্শী পাশাপাশি তিনি একজন মনোরোগ বিশেষজ্ঞ। 
সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে সন্দীপ্তা বলেন , তিনি অভিনয়ে জগতে প্রবেশ করেন খুবই হটাৎ করে । তিনি প্রথম ” দূর্গা ” নামক একটি ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করার সুযোগ পান ২০০৮ সালে । এই ধারাবাহিকের হাত ধরেই তাঁর অভিনয় জগতের পথ চলা শুরু হয়। জানা যায় , এই ধারাবাহিকে কাজ করার সুযোগ পেয়েছিলেন যখন , তখন সবে মাত্র তিনি গ্র্যাজুয়েট হন। সন্দীপ্তা বরাবরই সাইকোলজির ছাত্রী তাই সাইকোলজি অনার্স নিয়েই পাস করেন। এরপর সূচনা হয় তাঁর লড়াইয়ের। জানা যায়, মাস্টার ডিগ্রি তে পড়াশোনা করতে করতে তিনি দিনে ২২ ঘণ্টা করে শ্যুটিং করেছেন। সেই দিনগুলো খুবই ক্লান্তিময় ছিল তাঁর জন্য । তবে ২০০৯ এবং ২০১০ সালে তিনি ” দূর্গা” ধারাবাহিকে অভিনয় করে ” টেলি সম্মান অ্যাওয়ার্ড” জিতে নিয়েছিলেন।দূর্গা ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার বহু দিন পরেও সন্দীপ্তা কে তাঁর দর্শকরা এখনও ভালোবেসে দূর্গা নামে ডেকে থাকেন।
সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও তে সন্দীপ্তা আরও জানিয়েছেন , তাঁর জীবনের সাফল্য ও ব্যর্থতার ঘটনা। ব্যর্থতা প্রসঙ্গে তিনি বলেন , তিনি যখন ক্লাস ফাইভে পড়তেন তখন ফাইনাল পরীক্ষায় তিনি অঙ্কে ১০০ তে মাত্র ১৩ পেয়েছিলেন । সেই বছর পরের ক্লাসে উত্তীর্ণ হতে পারেননি সন্দীপ্তা। তাঁর সমবয়সী বন্ধুদের সকলকে তাঁর চেয়ে উচুঁ ক্লাসে পড়তে দেখে খারাপ লাগলেও মন ভেঙে ফেলেননি তিনি । মনোযোগ সহকারে পড়াশোনা করে পরের বছর স্কুলে প্রথম সারির স্টুডেন্টদের মধ্যে থাকেন তিনি । এই ঘটনা তাঁকে সেদিন বুঝতে সাহায্য করেছিল যে জীবনে যতই কঠিন পরিস্থিতি আসুক না কেন তাকে এড়িয়ে না গিয়ে তার মোকাবিলা করতে হবে।এরপরে বিভিন্ন স্ট্রেস কে অবজ্ঞা করে তিনি এগিয়ে গেছেন এবং মাস্টার ডিগ্রি তে ফার্স্ট ক্লাস ফার্স্ট হন । আজ তিনি একজন সফল অভিনেত্রী ও তার সঙ্গে একজন মনোবিদ । জানা যায়, করোনার গ্রাফ যখন রাজ্যে উর্ধ্বে এবং প্রচুর মানুষ তাঁদের কর্ম সংস্থান হারিয়ে ঘরে অসহায়ত্বে ভুগছেন তখন সন্দীপ্তা ” শেয়ার উইথ সন্দীপ্তা” নামক একটি উদ্যোগ নেন। যেখানে তিনি এইসব মানুষের সমস্ত মানসিক সমস্যার কথা শুনতেন এবং তাঁদের সেই সমস্যা থেকে বেরিয়ে আসার উপায় বলে সাহায্য করতেন ।সন্দীপ্তা তাঁর ভক্তদের উদ্দেশ্যে আরও বলেছেন, কখনো নিজেকে অন্য কারোর সাথে তুলনা না করতে এবং সকলকে নিজেকে ভালোবাসার এবং নিজের কাছে যতটুকু আছে সেই সবটুকু কে উপযুক্ত সম্মান ও মর্যাদা দেওয়ার উপদেশ দিয়েছেন তিনি ।

Leave a Comment