আপনি কি জানেন, কত কোটি টাকা আর কি কি সম্পত্তি রেখে গেলেন লতা মঙ্গেশকর

সিনেবাংলা ডেস্ক,রাখী পোদ্দার : এদিন রবিবার মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে প্রয়াত হন ৯২ বছর বয়সী ভারতরত্ন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। থেমে গিয়েছে সুরের এক স্বর্ণালী অধ্যায়। টানা চার সপ্তাহের লড়াই শেষ হয়ে গেল সেদিন। মৃত্যুর পর থেকেই ভারত রত্ন লতা মঙ্গেশকরের জীবনজুড়ে হাজারো স্মৃতি ও অজানা অধ্যায় নিয়ে পড়েছেন ও শুনেছেন দেশের কোটি কোটি মানুষ। কিন্তু আপনি কি জানেন যে লতা মঙ্গেশকর কত টাকা এবং সম্পত্তি রেখে গিয়েছেন? 
বাবার মৃত্যুর পর নবযুগ চিত্রপট সিনেমা কোম্পানির মালিক মাস্টার বিনায়ক দামোদর ছিলেন মঙ্গেশকর পরিবারের ঘনিষ্ঠ বন্ধু। তিনিই লতাকে গায়িকা হিসেবে তাঁর কর্মজীবন শুরু করতে সাহায্য করেছিলেন।  লতা মঙ্গেশকর সর্বপ্রথম কন্ঠ দিয়েছিলেন একটি মারাঠি ছবিতে। যদিও তাঁর সেই গান প্রকাশিত হয়নি। শেষ মুহূর্তে ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয় সেই গান। তবে জীবনের প্রথম গানের জন্যে তিনি পেয়েছিলেন ২৫ টাকা। সূত্রানুসারে বর্তমানে তিনি ৩৭০ কোটি টাকার মালিক। 
এছাড়াও তিনি গাড়ি এবং গয়নারও খুব সৌখিন ছিলেন। লতা মঙ্গেশকরের বাড়ি ‘প্রভুকুঞ্জে’র গ্যারাজে ছিল গাড়ির বেশ কিছু দুর্দান্ত সংগ্রহ। কেরিয়ারের শুরুতেই তাঁর ছিল একটি শেভরলে গাড়ি। যেটি তিনি কিনেছিলেন তাঁর মায়ের নামে। এছাড়াও ভীর জারা ছবি চলাকালীন যশ চোপড়ার উপহার করা মার্সিডিজ গাড়িও তিনি সযত্নে রেখেছিলেন নিজের কাছে। 
সূত্র থেকে জানা গিয়েছে, লতাজির বেশির ভাগ আয় বর্তমানে তাঁর গানের রয়েল্টি থেকে আসত। রিপোর্ট অনুযায়ী, লতা মঙ্গেশকর তাঁর কেরিয়ারে ৫০ হাজারের বেশি গান গেয়েছেন। এই গান থেকেই রয়েল্টি হিসেবে তিনি মাসে  ৪০-৫০ লক্ষ টাকা আয় করতেন। এই হিসেবে বছরে মোট ৬ কোটি টাকা আয় করতেন তিনি।

Leave a Comment