কেন ইমনের ওপর অসন্তুষ্ট তাঁর ভক্তরা ?

সিনেবাংলা ডেস্ক: “ইমন চক্রবর্তী” বর্তমানে এই নামটি সমস্ত বাঙালির হৃদয়ে বিরাজমান। ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড জয়ী ইমনের গানে মাতোয়ারা গোটা রাজ্য। তবে হটাৎ করেই এমন কি ঘটলো যার ফলে সোশ্যাল মিডিয়ায় ইমনের ওপর ক্ষোভ প্রকাশ করলেন তাঁর ভক্তরা ? 

জানা যায় দুদিন আগে ইমন প্রতিবছরের মতো এবারও তাঁর জন্মস্থান ” লিলুয়ায়” বসন্ত উৎসবের আয়োজন করেছিলেন। প্রতি বছর তাঁর এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ থাকে নামীদামী শিল্পীগণ । বাংলার ভিন্ন ভিন্ন এলাকা থেকে গায়ক ও গায়িকা আসেন তাঁর এই অনুষ্ঠানে এবং উঠতি ও নতুন কিছু কণ্ঠ কে ও তিনি সুযোগ দেন তাঁর এই অনুষ্ঠানে । সেরকমই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উদঘাটন করা এক অসাধারণ কণ্ঠের অধিকারী ” ভুবন বাদ্যকর” কে ও তিনি আহ্বান জানিয়েছিলেন তাঁর এই অনুষ্ঠানে । ভুবন বাদ্যকর ওরফে ” বাদাম কাকু” কে চেনে এখন গোটা বিশ্ব । দেশ ছাড়িয়ে দেশান্তরে পৌঁছে গেছে তাঁর বিখ্যাত” কাঁচা বাদাম” গান । তবে এই গান কে ঘিরেই ঘটলো নতুন বিপত্তি । 
ইমনের অনুষ্ঠানে উপস্থিত বাদাম কাকু মঞ্চে উঠে তাঁর বিখ্যাত কাঁচা বাদাম গান করায় ঘোরতর আপত্তি জানিয়েছেন নেটিজেনরা। তাঁদের মতে এটি কখনই বাংলার সংস্কৃতির পর্যায় পরে না । বসন্ত উৎসবের অনুষ্ঠানে কাঁচা বাদাম এর মত গান কে স্থান দেওয়া ঠিক হয়নি ইমনের । তবে বিক্ষুব্ধ নেটিজেনদের উদ্দেশ্যে গায়ক রুদ্রনীল গুহ কিছু মন্তব্য করেছেন। জানা যায় , রুদ্রনীল ও ইমন ফেসবুকে এই অনুষ্ঠানের ভিডিও শেয়ার করার পরেই তাঁদের রুচিবোধ ও শিল্পসত্ত্বা নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তরে রুদ্রনীল জানান , বাংলার সংস্কৃতি ও একজন শিল্পীর রুচি ও সত্ত্বা এতো ঠুনকো নয় যে সেটি যেকোনো মন্তব্যে ভেঙে যাবে এবং তিনি আরও জানিয়েছেন ৯ ঘণ্টার অনুষ্ঠানের বিচার কখনো ২মিনিটের ভিডিও দেখে করা উচিত নয় । এই পোস্টের সাথে তিনি ভুবন বাদ্যকর এর ঐ অনুষ্ঠানে গাওয়া আরেকটি গানের ভিডিও পোস্ট করেন যেখানে দেখা যায় ভুবনকে বাংলার একটি লোকগীতি ” এমন মনের মানুষ পেলাম না রে যে আমায় ব্যাথা দিল না “গাইতে।

Leave a Comment