নতুন রূপে শ্রাবন্তীর ছেলে :

সিনেবাংলা ডেস্ক: মা টলিউডের প্রথম সারির অভিনেত্রী। ছেলেও যে এই ইন্ডাস্ট্রিতে আসবেন সেই সম্ভাবনাটা ছিলই। কথা হচ্ছে শ্রাবন্তী চট্টোপাধ‍্যায় (Srabanti Chatterjee) ও অভিমন‍্যু চট্টোপাধ‍্যায়কে (Abhimanyu Chatterjee) নিয়ে। মায়ের দেখাদেখি তিনিও পা রাখলেন টলিপাড়ায়। তবে অভিনয় দিয়ে নয়। অভিমন‍্যুকে দেখা যাবে পরিচালক রূপে। 
এবার কবিতা ছেড়ে সিনেমার মঞ্চে। কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের কবিতায় আপামর ফেসবুকবাসী এবং পাঠকবর্গ মুগ্ধ হন বারবার। এবার সেই গুণমুগ্ধ পাঠক-পাঠিকাদের নতুন কিছু উপহার দিতে চলেছেন কবি। শ্রীজাতর এবার কবি থেকে পরিচালক হয়ে ওঠার যাত্রা শুরু। মানবজমিন এর মাধ্যমে ক্যামেরার পিছনে পরিচালনায় নাম লেখানেন তিনি। নাম শুনে মনে হতে পারে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বিখ্যাত উপন্যাস মানবজমিনের আধার এটি। তবে পরিচালক জানিয়েছেন কোন সাহিত্যিকের গল্পের আধার নয় এই সিনেমা তার স্বতন্ত্র ভাবনা। 

আর সিনেমা কাস্টিং এ দেখা যাচ্ছে তারকাদের চাঁদের হাট। শ্রীজাতর পাশাপাশি কবিজায়া দূর্বা বন্দ্যোপাধ্যায়ও সামিল হয়েছেন মানবজমিনের যাত্রায়। তবে তিনি ক্যামেরার পিছনে নয় ক্যামেরার সামনে অভিনয়ের মাধ্যমে ধরা দেবেন দর্শকদের কাছে। সৃজিত মুখোপাধ্যায় থেকে শুরু করে প্রিয়াঙ্কা সরকার,পরমব্রত চট্টোপাধ্যায়, পরান বন্দ্যোপাধ্যায় সবাইকে নিয়ে তারকাদের ঢল নেমেছে এই সিনেমাতে। 
শ্রীজাতর ‘মানবজমিন’এ বিশেষ কোনো দায়িত্ব পাননি অভিমন‍্যু। তিনি এখন ‘অবজার্ভার’ এর পর্যায়ে রয়েছেন। ভবিষ‍্যতে পরিচালক হওয়ার জন‍্য এই ছবি দিয়েই হাতেখড়ি হল অভিমন‍্যুর। শ্রাবন্তী অবশ‍্য আগেই জানিয়েছিলেন, তাঁর মতো অভিনয় নয়। অভিমন‍্যুর ইচ্ছা পরিচালক হওয়ার। ক‍্যামেরার পেছনেই বেশি স্বচ্ছন্দ থাকেন তিনি। 

ইতিমধ‍্যেই শুরু হয়ে গিয়েছে মানবজমিনের শুটিং। আপাতত নন্দন আর ময়দানেই হয়েছে শুটিং। শ্রীজাতর ছবি পরিচালনার ইচ্ছা অবশ‍্য সাম্প্রতিক নয়। প্রায় ২২ বছর আগে তাঁর ইচ্ছে জেগেছিল পরিচালক হওয়ার। এতদিন পর পূরণ হল সেই ইচ্ছা।
গত বছরের সেপ্টেম্বর মাসে ছবিটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাড়ন্ত করোনা, বিধিনিষেধের জেরে পিছিয়ে শুরু হল ২০২২ এ। ছবিতে জুটি বাঁধছেন পরমব্রত চট্টোপাধ‍্যায় ও প্রিয়াঙ্কা সরকার। দুর্ঘটনার পর এটাই কিন্তু প্রিয়াঙ্কার প্রথম ছবি। গত তিন মাস ধরে বাড়িতে বিশ্রামে ছিলেন তিনি।
মানবজমিনে বেশ অন‍্য রকম লুকে দেখা মিলবে প্রিয়াঙ্কার। এই ছবি দিয়ে অভিনয়ে ডেবিউ করছেন শ্রীজাতর স্ত্রী দূর্বা বন্দ‍্যোপাধ‍্যায়। এছাড়াও থাকছেন পরাণ বন্দ‍্যোপাধ‍্যায়, সৃজিত মুখোপাধ‍্যায়রা।

Leave a Comment