Anindya Chatterjee: বেচেঁ ছিলাম ওই নরকে ! অকপট  অনিন্দ্য

সিনে বাংলা ডেস্ক: অনিন্দ্য চ্যাটার্জী(Anindya Chatterjee)-কে সকলেই চেনেন। তিনি এখন ‘গাঁটছড়া'(Gaatchora) ধারাবাহিকে রাহুল(Rahul)- এর চরিত্রে অভিনয় করছেন। ধারাবাহিকে তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন। যার জন্য দর্শকের কাছে তিনি গালিগালাজ খেয়েও থাকেন । কিন্তু তাঁর জীবনের এক অজানা গল্পও রয়েছে। কি সেটি আসুন জেনে নি।

একটা সময়ে ছিল যখন তিনি মাদকের নেশা করতেন।মোট ১১ বছর ধরে মাদকের নেশা করতেন তিনি। কিন্তু এখন ১৫ বছর হয়ে গিয়েছে তিনি মাদকের নেশা মুক্ত হয়েছে। আজ তাঁর কাছে হেরে গিয়েছে মাদক। আজ তিনি জিতলেও একটা সময় ছিল যখন তাঁকে মাদকের কাছে হার মানতে হয়েছিল। আজ তিনি আনন্দ হলে বা কষ্ট হলে মদও খান না। তিনি সম্প্রীতি একটি ছবি পোস্ট(post) করেছেন । যেখানে কিশোর বয়সের একটি ছবির পাশে এখনকার ছবি কোলাজ(collage) করে তিনি লিখেছেন, ‘ছবিটা খুঁজে পেলাম। সম্ভবত ২০০৪ অথবা ২০০৫ সালের। তখন আমি ড্রাগ(drug) নিতাম। শরীরের কোনও শিরা আর বাকি ছিল না। চোখের সামনে বন্ধুদের মারা যেতে দেখছি। তার পর কেটে গিয়েছে ১৫টা বছর। আমি একটানা নেশামুক্ত। কী ভাবে বেঁচে ছিলাম ওই নরকে?… ম্যাজিক বোধহয়… বিশ্বাস করি তাই।’

তিনি কখনওই নিজের অতীতের দিনগুলির কথা কারো কাছে থেকে লুকিয়ে রাখেননি। অনেক অনুষ্ঠানে মাদকের কাছে হেরে যাওয়ার গল্প বলেছেন তিনি। তাঁর একটাই উদ্দেশ্যে, নেশার সাথে যুক্ত ছেলেমেয়েরা যেন তাঁর কথা শুনে অনুপ্রেরিত হয়।২০০৮ সালের জানুয়ারি মাস পর্যন্ত তিনি প্রতি দিন কড়া ড্রাগ(drug) নিতেন। । যা কেনার জন্য তাঁর কাছে টাকা ছিল না তাই  মায়ের গয়না চুরি করে বিক্রি করা থেকে রাস্তায় হার ছিনতাই করেছেন পাড়ার সমস্ত বাড়ি থেকে অ্যানটেনা(antena) চুরি করে বিক্রি করেছেন একসময়।নেশামুক্তি কেন্দ্রে দিনের পর দিন থেকেও কোনও লাভ হয়নি। তাঁর পরিবারের লোক তাঁকে  কোনও সামাজিক অনুষ্ঠানে নিয়ে যেত না। ২০০৮ সালের ২২ জানুয়ারির পর আর কোনও দিনও মাদক ব্যবহার করেননি তিনি। আজ তিনি জয়ী হয়েছেন। আজ তিনি এক বিখ্যাত অভিনেতা। বড় পর্দা ও ছোট পর্দায় দাপিয়ে অভিনয় করছেন।

Leave a Comment