Anushka Sharma: নিজের বয়স ধরে রাখার রহস্য ফাঁস করলেন অভিনেত্রী আনুষ্কা শর্মা!

বয়স বাড়লেও এই ফেসপ্যাকটি ব্যবহার করে নিজের ত্বকের যত্ন নেন আনুষ্কা

চিত্র: আনুষ্কা শর্মা

সিনে বাংলা ডেস্ক: বলিউড(Bollywood) অভিনেত্রীদেরকে নিয়ে দর্শকের আগ্রহের শেষ নেই।বলিউড (Bollywood) অভিনেত্রীরা কিভাবে তাদের সৌন্দর্য্য ধরে রাখে সেটির রহস্য সকলেই জানতে চান। কী কী প্রসাধনী ব্যবহার করেন তাঁরা? বলিউডের বেশিরভাগ তারকারাই ঘরোয়া টোটকা ব্যবহার করেন রূপচর্চা করার জন্য। বলিউড (Bollywood)- এর প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন আনুষ্কা শর্মা(Anushka Sharma)। তিনি মা হওয়ার পরও নিজের সৌন্দর্য্য ধরে রাখতে ঘরোয়া টোটকা ব্যবহার করেন।

Anushka Sharma
চিত্র: আনুষ্কা শর্মা

কী জানালেন নিজের ত্বকে যত্নের ব্যাপারে অভিনেত্রী


অনুষ্কা শর্মা(Anushka Sharma) সম্প্রতি একটি জনপ্রিয় ম্যাগাজিন(magazine)- এ নিজের রূপচর্চার ব্যাপারে জানিয়েছেন। তিনি নিজের ত্বককে দাগমুক্ত ও টানটান রাখার জন্য একটি বিশেষ টোটকা ব্যবহার করেন। যেটি জানলে সকলেই অবাক হবেন। এই টোটকা ব্যবহার করলে সাধারণ মানুষেরও উপকার হবে। অভিনেত্রী জানান তিনি নিজের ত্বকের যত্নের জন্য কলা ব্যবহার করেন। কলাকে চটকে নিয়ে নিয়মিত ত্বকে ম্যাসাজ করেন। এতে ত্বক পরিষ্কার হয়। এই কলা দিয়ে তিনি একটি প্যাক বানান। পাকা কলা চটকে তাতে হাফ চামচ লেবুর রস মিশিয়ে সারা মুখ ও গলায় ব্যবহার করেন। প্যাকটি মেখে দশ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে। অভিনেত্রী সপ্তাহে একদিন এই প্যাক(pack)-টি ব্যবহার করেন। এতে ত্বক উজ্জ্বল ও নরম হয়।

Anushka Sharma
চিত্র: আনুষ্কা শর্মা

এই প্যাকটি বিভিন্ন প্রকার ত্বকের জন্যে কীভাবে উপকারী?



যাদের শুষ্ক ও তৈলাক্ত ত্বক তাঁরা দুটি পাকা কলার সাথে অ্যালোভেরা জেল(aloevera gel), এবং দুই ফোঁটা টি ট্রি অয়েল(tea tree oil) মিশিয়ে ফেসপ্যাক(facepack) বানিয়ে ব্যবহার করতে পারেন। এতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে এবং ব্রণ কমে যাবে। অন্যদিক যাদের শুধু শুষ্ক ত্বক তাঁরা একটি পাকা কলার সাথে দুই টেবিল চামচ দই ভাল করে মিশিয়ে একটা ফেসপ্যাক(facepack) বানিয়ে ব্যবহার করতে পারেন। এতে ত্বক নরম ও ত্বকের মৃতকোষ কমে যায়। ত্বক সজীব ও উজ্জ্বল হয়। পাকা কলা ত্বকের বলিরেখা, চোখের ফোলা ভাব কমায়। আবার ত্বককে ময়শ্চারাইজ করে এবং সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে রক্ষা করে।

Anushka Sharma
চিত্র: আনুষ্কা শর্মা

Leave a Comment