Bollywood: এই বছরের আগামী ৬ মাসে মুক্তি পাচ্ছে একের পর এক বলিউড ছবি !

সিনে বাংলা ডেস্ক:২০২২ সালের শেষের দিকে বলিউড(Bollywood)- এ মুক্তি পেতে চলেছে একগুচ্ছ ছবি। বলিউডে(Bollywood)-র অবস্থা বেশ কিছু বছর ধরে  খুব একটা ভালো যাচ্ছে না। তবে এই ছবি গুলোর জন্য বলিউড(Bollywood)- এর হাল ফিরতে চলেছে ।আগামী জুলাই (July)মাস থেকে ডিসেম্বর(December) মাস পর্যন্ত প্রতি মাসে বলিউড(Bollywood)- এর বেশ কয়েকটি বড় ছবি মুক্তি পাবে। দেখে নিন তালিকায় কোন কোন ছবি রয়েছে।

‘শামশেরা’ ও ‘এক ভিলেন রিটার্নস’ছবির পোষ্টার

২০২২ সালের প্রথম ৬টা মাস কেটে গেছে। বছরের প্রথম দিক থেকে বলিউডের ছবিগুলো খুব একটা সফল হয়নি। বলিউডে ২০১৮(2018) সালে ‘পদ্মাবত'(Padmavat) ‘বাগি 2′(Baghi 2) এবং ‘সঞ্জু'(Sanju) ২০১৯(2019) সালে ‘উরি'(URI) এবং ‘কবির সিং'(Kabir Singh) বা ২০২০(2020) সালে ‘তানহাজি'(Tanhaji) এবং ‘বাগি ৩'(Baghi 3)   -র মতন ছবি হলেও। কিন্তু এরপর খুব একটা ভালো ছবি রিলিজ হয় নি। করোনার সময় থেকেই প্রায় বলিউড(Bollywood)- এর এই শোচনীয় অবস্থা। এখন দর্শক দক্ষিণী ছবিতে মজেছেন। কেজিএফ চ্যাপ্টার ২ (KGF Chapter 2) থেকে শুরু করে আলু অর্জুনে(Alu Arjun) – এর পুষ্পা (Pushpa)ছবি দর্শক আনন্দ সহকারে দেখছেন। এরমধ্যে বলিউড(Bollywood)- এর কাশ্মীর ফাইলস(Kashmir Files) ২৫০ কোটির ব্যবসা করতে পেরেছে। এবং তারপর কার্তিক আরয়ান (Kartik Aryan) – এর ‘ভুল ভুলাইয়া ২’ (Bhul Bhulaiya )১৮৪ কোটি কামিয়েছে।

‘লাল সিং চাড্ডা ‘ও ‘রক্ষাবন্ধন’ ছবির পোষ্টার

এখন শোনা যাচ্ছে জুলাই মাস থেকে আসতে চলেছে অনেক নতুন ছবি। জুলাই মাসে জন আব্রাাম(John Abraham) , দিশা পাটানি(Disha Patani), অর্জুন কাপুর (Arjun Kapoor) – এর ‘এক  ভিলেন  রিটার্নস’ ( ek villan returns) ও রণবীর কাপুর (Ranbir Kapoor)- এর ‘শমশেরা'(Shanlmsera)ছবি।
আগস্ট(August)মাসে  আমির খানের (Amir Khan)‘লাল সিং চাড্ডা’ (Lal Singh Chadda) ও অক্ষয় কুমারের (Akshay Kumar)‘রক্ষাবন্ধন'(Rakshabandhan) মুক্তি পাবে। সেপ্টেম্বরে(September)  রণবীর কাপুর (Ranbir Kapoor)- এর ‘ব্রহ্মাস্ত্র'( Brahmastra) ও  ঋত্বিক রোশন (Rithik Roshan) – এর ‘বিক্রম ভেদা’ ( Bikram Veda) মুক্তি পাবে। অক্টোবর (October)- এ আবার অক্ষয় কুমারের ( Akshay Kumar) ‘রাম সেতু’ ও  অজয় দেবগন(Ajay Devgan) ও সিদ্ধার্থ মালহোত্রা (Siddhart Malhotra) – এর ‘ট্যাঙ্ক গড'( Thank God), নভেম্বর(November)- এ কার্তিক আরয়ান (Kartik Aryan) ও কৃতি সানন (Kriti Sanon ) এর‘শেহজাদা’ (Shehzada) ও অজয় দেবগণ (Ajay Devgan) এর ‘দৃশ্যম ২'( Drishyam 2) এবং ডিসেম্বরে টাইগার শ্রফ (টাইগার Shroff) এর ‘গণপত'( Ganpat) , সালমান খানে(Salman Khan) এর ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’ ( Kabhi Eid Kabhi Diwali),  ও রণবীর সিংহের(Ranveer Singh)‘সার্কাস’ ( Circus) ছবি। বোঝাই যাচ্ছে বোলিউড হয়তো বিশাল বড় হিটের মুখ দেখতে চলেছে।

টাইগার শ্রফ, রণবীর সিং ও সালমান খান

Leave a Comment