সিনেজগতে বিয়ে-বিচ্ছেদ অনেকটা দুধ-ভাতের মত, এমনকি বাড়িতে এক বউ রেখে আরেক বিয়ে করেন অভিনেতারা !

সিনে বাংলা ডেস্ক: প্রেম, বিয়ে আর বিচ্ছেদ এখন যেন খুবই সাধারণ একটা বিষয় সেলিব্রেটিদের জীবনে। টলিউড এবং বলিউডে যত না বিয়ে হয় তার থেকে বোধ হয় বেশি বিয়ে ভাঙে। চলুন জেনে নিই, কারা তারা-

১)কিশোর কুমার: কিশোর কুমার (Kishore Kumar), ফিল্ম ইন্ডাস্ট্রির সবার প্রিয় কিশোর দা চার বার বিয়ে করেছেন।১৯৫০ সালে বিখ্যাত গায়িকা রূমা গুহঠাকুরতাকে (Ruma Guhathakurta) বিয়ে করেন। আট বছরের বৈবাহিক সম্পর্ক ছিল তাদের। ১৯৬০ সালে রুপোলী জগতের মধুবালাকে(Madhubala) বিয়ে করেন উনি, যা টিকেছিল নয় বছর। এরপর দুবছর যোগিতা বালির(Yogeeta Bali) সাথে বৈবাহিক সম্পর্ক গড়ে ওঠে ছিল কিশোর কুমারের। ওনার চতুর্থ স্ত্রী হলেন লীনা চন্দভরকর (Leena Chandavarkar), যাকে বিয়ে করেন ১৯৮০ সালে।

২)সেলিম খান: প্রথমা স্ত্রী সালমা খানের(Salma Khan) সঙ্গে বিচ্ছেদ হওয়ার আগেই তখনকার বলিউডের গ্ল্যামার কুইন হেলেনকে(Helen) বিয়ে করেন সেলিম খান(Selim Khan)। শুধু তাই নয়, সলমন, আরবাজ, সোহেল আলভিরাকে নিয়ে যখন সেলিম খানের পরিবার একেবারে পরিপূর্ণ, তখন হেলেন দত্তক নেন অর্পিতাকে। দুই স্ত্রী এবং সন্তানদের নিয়ে সেলিম খান কিন্তু দিব্যি সংসার করছেন এখনও।

৩)ধর্মেন্দ্র: তুম হাসিন ম্যায় জওয়ান-এ(Tu Hassen Main Jawaan) অভিনয়ের সময় হেমা মালিনীর(Hema Malini) প্রেমে পড়েন ধর্মেন্দ্র(Dharmandra)। কিন্তু, ওই সময় ধর্মেন্দ্রর প্রথম স্ত্রী প্রকাশ কাউরের(Prakash Kaur) সঙ্গে বিচ্ছেদ হয়নি। কিন্তু, বিচ্ছেদের আগেই হেমার সঙ্গে গাটছড়া বাঁধেন ধর্মেন্দ্র। তবে, হেমা মালিনীকে বিয়ের আগে ধর্মেন্দ্র প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ চাইলেও তিনি নাকি রাজি হননি। আর তারপরই ১৯৭৯ সালে হেমাকে বিয়ে করেন ধর্মেন্দ্র। দুজন স্ত্রীকে একসাথে রাখার জন্য ইসলাম ধর্মও গ্রহণ করেন অভিনেতা।

৪)সঞ্জয় দত্ত: সঞ্জয় দত্তের (Sanjay Datt)ব্যক্তিগত জীবনই সিনেমার গল্পের মত। তিনি প্রথম বিয়ে করেছিলেন ১৯৯১ সালে সহ অভিনেত্রী রিচা শর্মাকে(Richa Sharma)। কিন্তু ১৯৯৬ সালে উনি ব্রেন টিউমারে মারা যান। এরপর ১৯৯৪ সালে, তিনি মডেল রিয়া পিল্লাইকে(Rhea Pillai) বিয়ে করেন কিন্তু পরে ২০০৫ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে।যার পরে তিনি মান্যতার(Manyata) প্রেমে পড়েন এবং ২০০৮ সালে তাকে বিয়ে করেন।

৫)আমির খান: বলিউড ইন্ডাস্ট্রিতে ব্লকবাস্টার এন্ট্রির আগে, আমির খান(Aamir Khan) ১৯৪৬ সালে ছোটবেলার প্রেমিকা রীনা দত্তকে(Reena Datta) বিয়ে করেছিলেন কিন্তু পরে ২০০২সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। লাগান (Lagaan) মুভির সুটিং চলাকালীনই, আমির তার সহকারী পরিচালক কিরণ রাও(Kiran Rao)-এর প্রেমে পড়েন এবং ২০০৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

৬)প্রসেনজিৎ চট্টোপাধ্যায়: ‌ টলিউডের বিখ্যাত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee) নিজেই ব্যক্তিগত জীবনে তিনবার বিয়ের পিঁড়িতে বসেছিলেন। ১৯৯২ সালে অভিনেত্রী দেবশ্রী রায়কে (Debashree Roy) বিয়ে করেন উনি। পরে ১৯৯৫ সালে বিবাহবিচ্ছেদ ঘটে যায়। প্রসেনজিৎ-এর দ্বিতীয় স্ত্রী অপর্না গুহঠাকুরতা (Aparna Guhathakurta) (১৯৯৭-২০০২)। ২০০২ সালে প্রসেনজিৎ তার বর্তমান স্ত্রী অর্পিতা চট্টোপাধ্যায়কে (Arpita Chatterjee) বিয়ে করেন। তাদের একটি ছেলে আছে।

৭)সেইফ আলি খান: ১৯৯১ সালে সাইফ আলী খান (Saif Ali Khan) অভিনেত্রী অমৃতা (Amrita Singh) সঙ্গে কে বিয়ে করেন পরে ২০০৪ সালে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। তাদের একটি মেয়ে ও একটি ছেলে আছে। পরে ২০১২ সালে চার-পাঁচ বছরের সম্পর্কের পর করিনা কাপুরকে(Kareena Kapoor) বিয়ে করেন। ওনাদের দুটি ছেলে।

৮)করন সিং গ্রোভার: সবচেয়ে জনপ্রিয় দম্পতি করণ সিং গ্রোভার (Karan Singh Grover) এবং বিপাশা বসু (Bipasha Basu)। কিন্তু বিপাশা করণ সিং গ্রোভারের তৃতীয় পত্নী। ২০১৬ সালে তাদের বিয়ে হয়। জনপ্রিয় টিভি অভিনেত্রী জেনিফার উইনগেটকে (Jnenifer Winget) ২০১২ সালে বিয়ে করেন উনি কিন্তু দুবছর পর বিচ্ছেদ হয় তাদের। কর্নেল প্রথম স্ত্রী অভিনেত্রী শ্রদ্ধা নিগম ( Shraddha Nigam)। ২০০৮ সালে বিয়ে এবং একবছর পর বিচ্ছেদ হয় তাদের।

৯)শ্রাবন্তী: এখনো পর্যন্ত তিনবার বিয়ে করেছেন শ্রাবন্তী (Srabanti)। প্রোযোজক রাত রাজিব কুমার বিশ্বাস (Rajiv Kumar Biswas) হলেন শ্রাবন্তীর প্রথম স্বামী (২০০৩-২০১৬)। দীর্ঘ ১৩ বছরের বৈবাহিক সম্পর্কের পর তিনি বিয়ে করেন কৃষাণ ভিরাজকে (Krishan Vraj) ২০১৬ সালে। একবছর পর বিচ্ছেদ হয় তাদের। এরপর রোশান সিং-এর (Roshan Singh) সাথে ২০১৯ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। এই সম্পর্কও বেশি দিন স্থায়ী হয়নি।

১০)নুসরাত জাহান: ‌২০১৯ সালে তুর্কিতে ব্যবসায়ী নিখিল জৈনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন নুসরাত (Nusrat Jahan)। পরে সেই বিয়ে রেজিস্ট্রি না করার কারণে ক্যানসেল হয়ে যায়। বর্তমানে নুসরাত অভিনেতা যশ দাসগুপ্তর (Yash Dasgupta)সাথে সম্পর্কে আছেন। তাদের একটি ছেলেও আছে। সিনেমার জগতে একের অধিক বিয়ে বিয়ে কোনো বড় ব্যাপার নয়। বিবাহ বর্হিভূত সম্পর্কও খুব সাধারণ একটা ঘটনা। কখনো কখনো লাইমলাইটের মধ্যে থাকার একটা উপায়ও বটে।

Leave a Comment