Three idiots: জেনে নিন জনপ্রিয় ছবি থ্রি ইডিয়টস এর এই অজানা তথ্যগুলি

২০০৯ (2009) সালে রিলিজ হওয়া সেই সিনেমাটার কথা মনে আছে? আট থেকে আশি সকলের মন জয় করে নিয়েছিলো সেটি। তিন কলেজ ছাত্র (college student) ফারহান (Farhan), রাজু (Raju) এবং রাঞ্চোকে (Rancho) নিয়ে আবর্তিত হয়েছেন গল্পটি। হ্যাঁ আপনারা ঠিকই আন্দাজ করছেন। আমির খান (Amir Khan) অভিনীত থ্রি ইডিয়টস (Three idiots) সিনেমাটির কথাই বলা হচ্ছে এখানে।

আমির খান ছাড়াও এই ছবিতে দুটি মুখের চরিত্রে অভিনয় করেছেন মাধবন (Madhban), শরমন যোশী (Sharman Joshi)। এই অভিজ্ঞ দুই অভিনেতার সাথেই সমান তালে পাল্লা দিয়ে অভিনয় করে গেছেন অমি বৈদ্য (Omi Vaidya)। দর্শকদের কাছে আজও তিনি চতুর রামালিঙ্গম (Chatur Ramalingam)। জানেন কী পর্দার চতুরের মতো বাস্তবের অমি-ও ঠিকঠাক মতো হিন্দি বলতে পারে না। আসলে সে আমারিকার (America) বাসিন্দা। আর সিনেমার গল্পেও সে ভিন রাজ্য থেকে পড়তে আসা এক ছাত্র, যে ঠিকমতো হিন্দি দিনে না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আমি বলেন, “আমি ভুল বললে সবাই হাসত। নিয়ম ছিল, আমার ভুল ধরিয়ে দেওয়া যাবে না। কেউ তা করলে তার চাকরি চলে যাবে।” বলাই বাহুল্য যে চরিত্র (Charector) নির্মানের স্বার্থেই এই নির্দেশিকা জারি ছিলো।

থ্রি ইডিয়টস ( three idiots) মুভিটির গল্প মূলত কলেজ (college)জীবনের পড়াশোনা (study), প্রেম (love) আরও বিভিন্ন ঘটনার টানাপোড়েনকে নিয়েই সিনেমাটি। আমির খানের বিপরীতে করিনা কাপুরের (Karina kapoor) অভিনয়ও যথেষ্ট আকর্ষণ করে দর্শককে। এই সিনেমাটি তৈরীর আগে রাঞ্চোর চরিত্রটির জন্য প্রথমে অফার করা হয়েছিলো কিং খান অর্থাৎ শাহরুখ খানকে (Sahrukh Khan)। কিন্তু তার সেই সময় অন্য ছবির শ্যুটিং চলছিলো, তাই গেট না মেলায় করতে পারিননি ছবিটি। এই আফশোস তার এখনও। তাই নিজেকে 4 ইডিয়টস বলে আখ্যায়িত করেন।

Leave a Comment