পহেলা বৈশাখে(pohela boishakh) আসছে একেন (Aken)!

সিনেবাংলা ডেস্ক:The Eken: একেন বাবুর (Ekenbabu)চরিত্র অবলম্বনে তৈরি হয়েছে একাধিক ওয়েব সিরিজ(web series),তবে এবার একেনবাবু চরিত্রটি ওটিটি প্লাটফর্ম (OTT Platform)ছেড়ে বড়ো পর্দায় (Big screen)আসতে চলেছে(coming soon)!

একেনবাবু চরিত্রটি প্রতিটি বাঙালির কাছেই খুব প্রিয় (favourite)একটি চরিত্র( character),এবছর পহেলা বৈশাখে বড় পর্দায় মুক্তি পেতে চলেছে দা একেন (The Eken) । বাঙালি গোয়েন্দা (detective)একেন্দ্র মিত্র ওরফে একেন বাবু কে বড় পর্দায় আনতে চলেছে এসভিএফ (SVF)অর্থাৎ শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (Sree Venkatesh Films). বরাবরের মতো এবারও একেনবাবু চরিত্রে দেখা যাবে অভিনেতা (actor)অনির্বাণ চক্রবর্তী(anirban chakraborty) কে তবে এইবার একেন বাবু গোয়েন্দাগিরি টা একটু আলাদা হতে চলেছে,এবার শুট করা হয়েছে পশ্চিমবঙ্গের একটা জনপ্রিয় শৈল শহর অর্থাৎ দার্জিলিং (darjeeling)এ।

প্রথমবার শৈলশহর গোয়েন্দাগিরি কেমন হতে চলেছে সেটা জানার জন্য দর্শকরা(audience) ভালোই উৎসুক।তবে এবার গল্পে দেখা যাবে একেন বাবু তার দুই সঙ্গীর প্রমথ ও বাপ্পাদিত্যকে নিয়ে শৈলশহর দার্জিলিং (darjeeling) ঘুরতে যান সেখানে গিয়ে তার সাথে দেখা হয় জনপ্রিয়(popular) অভিনেত্রী (actress) বিপাশা মিত্রর সাথে। শুধুমাত্র আলাপচারিতাই নয় বিপাশার দ্বারা একেন বাবুর কাছে একটা খুনের (murder)তল্লাশির ও ভার আসে এখন দেখার অপেক্ষায় যে কিভাবে এই মাছে ভাতে বাঙালি( bengali) গোয়েন্দা (detective)মজার ছলে এই কেসটা সলভ (Case solve) করতে পারে।

ছবিতে চরিত্রে দেখা যাবে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী কে একেনবাবুর চরিত্রে,অভিনেত্রী বিপাশা মিত্রর চরিত্রে দেখা যাবে টলিউডের (Tollywood)অন্যতম জনপ্রিয় অভিনেত্রী পায়েল সরকার (Actress payel sarkar)কে, প্রমোথ এর চরিত্রে আত্মপ্রকাশ করতে দেখা যাবে অভিনেতা সুহত্র মুখোপাধ্যায় (suhotra mukherjee)কে, বাপ্পাদিত্যর চরিত্রে দেখা যাবে আরজে সোমক(Rj somak) কে।

ছবিটির (film)অভিজ্ঞতা(experience) সম্পর্কে জানতে চাওয়া হলে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী জানান একেন বাবু চরিত্রটা তার খুবই কাছের একটি চরিত্র দর্শকের ভালোবাসা (audience love)পেয়েছেন বলেই গত চার বছর ধরে একেনবাবু (eken babu) চরিত্রটি সকলের সামনে তুলে ধরে আসছেন তিনি,তিনি আরো যুক্ত করেন “দ্যা একেন” ছবিটি বানানোর জন্য তিনি এসবিএফ (SVF)ও ছবির পরিচালক(director) জয়দীপ মুখোপাধ্যায় (joydip mukherjee)কে ধন্যবাদ (thanks)জানাতে চান। তিনি বলেন একেনবাবু চরিত্রটিকে OTT পাশাপাশি বড় পর্দায়(big screen)তুলে ধরতে পেরে তিনি গর্ববোধ (proud)করছি এবং একেনবাবু চরিত্রটিকে বড় পর্দায় তুলে ধরা প্রয়োজন ছিল।

প্রতিবারের ন্যায় এবারও এই বাঙালির কাল্পনিক গোয়েন্দা চরিত্রটি লিখেছেন সুজন দাশগুপ্ত, ছবির চিত্রনাট্য করেছেন পদ্মনাভ দাসগুপ্ত সঙ্গীত (music)পরিচালনায় (director) আছেন অম্লান চক্রবর্তী এবং ছবির আবহসঙ্গীতে আছেন শুভদীপ গুহ।

এই সম্পর্কে অভিনেত্রী পায়েল সরকার (actress payel sarkar) জানান একেনবাবু তে কাজ করা তার কাছে একটা অসাধারণ (amazing) অভিজ্ঞতার গল্প(story),অনির্বাণ চক্রবর্তী এবং সুহত্র মুখোপাধ্যায় ও আরজে সোমক এর সাথে কাজ করাটা তার কাছে এক নতুন অভিজ্ঞতা এনে দেয় সে খুবই এক্সাইটেড (Excited) এই ছবির বড় পর্দায় আসার জন্য।

ছবিতে বিশেষ একটা আকর্ষণীয় চরিত্রে অভিনয় করতে দেখা যাবে হইচইয়ের (hoichoi)ওয়েব সিরিজ (web series)”মন্দার” খ্যাত অভিনেতা দেবাশিস মন্ডল কে। তবে এ বছরের পহেলা বৈশাখ বাঙালি গোয়েন্দা গল্প প্রেমীদের জন্য একটু বেশি স্পেশাল হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না তার তোড়জোড় শুরু করে দিয়েছে টলিউডের(tollywood)অন্যতম বড় (big)প্রোডাকশন (production)হাউস (house)এসভিএফ (SVF)।

Leave a Comment