Tarun Majumdar, Mamata Banerjee: এবার তরুণ মজুমদারের পাশে বিরোধী মমতা !

Cinebangla Desk:”বালিকা বধূ”(Balika Bodhu) ,” দাদার কীর্তি”(Dadar Kirti) খ্যাত বিশিষ্ট পরিচালক তরুণ মজুমদার(Tarun Majumdar)।এখন রয়েছেন অতি সংকটজনক অবস্থায়। গত কয়েকদিন ধরে বেশ সংকটজনক অবস্থায় যকৃৎ জনিত কারণে তিনি ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে(SSKM Hospital)। বর্তমানে তার বয়স 92 বছর।

চি ত্র: তরুণ মজুমদার

বাংলা রাজনীতির ইতিহাসে তরুণ মজুমদার কে আমরা বারবারই দেখেছি বাংলার রাজনৈতিক উল্লেখযোগ্য মুখ মমতা ব্যানার্জির(Mamata Banerjee) বিরোধী হিসাবে। সেই বিভাজন কে দূরে সরিয়ে রেখে বৃহস্পতিবার নবান্ন (nabbnna) যাওয়ার পথে এসএসকেএম হাসপাতালে পৌঁছালেন মুখ্যমন্ত্রী, এবং খোঁজ নিলেন বিখ্যাত পরিচালক তরুণ মজুমদারের। সমস্ত রাজনৈতিক বিভাজন কে দূরে সরিয়ে রেখে যেভাবে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী এই বিষয়টিকে রাজনৈতিক মহল সাধুবাদ জানিয়েছে। জানা যায় এই বিশিষ্ট পরিচালক কে দেখতে হাসপাতালে গিয়েছিলেন বিমান বসু(Biman Bosu), কান্তি বন্দ্যোপাধ্যায়(Kanti Bandhopadhyay) সহ আরো অনেকে।

চিত্র: বুদ্ধদেব ভট্টাচার্য

পরিচালককে চিকিৎসার জন্য এসএসকেএমের তৈরি হয়েছে বিশেষ মেডিক্যাল বোর্ড। বোর্ডে রয়েছেন,সিসিইউ বিশেষজ্ঞ অসীম কুণ্ডু,মেডিসিন বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ,নেফ্রোলজিস্ট অর্পিতা চৌধুরী,হৃদ্‌রোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল।

চিত্র: ঋতুপর্ণা সেনগুপ্ত ও তরুণ মজুমদার

বাংলা সিনেমা জগতের ইতিহাস গড়েছেন তিনি। বহু হিট ছবি রয়েছে তার ঝোলাতে ।’শ্রীমান পৃথ্বীরাজ'(sreeman Prithviraj),’বালিকা বধূ'(Balika Bodhu),’ভালোবাসা ভালোবাসা'(Valobasa valobasa), ‘আলো'(Alo),’দাদার কীর্তি’ (Dadar Kirti)প্রভৃতি আরো অনেক। ছবির পাশাপাশি নতুন নতুন অনেক হিট জুটি তিনি উপহার দিয়েছিলেন বাংলা সিনেমা জগত কে। ১৯৬২ সালে তিনি জাতীয় পুরস্কার লাভ করে তার ছবি’কাঁচের স্বর্গ'(kacher Sarga)পরিচালনা করার জন্য।

Leave a Comment