OTT platform: গ্রাহক সংখ্যা কমছে স্ট্রিমিং সাইটের!

সিনে বাংলা ডেস্ক: ইদানীং স্ট্রিমিং সাইট(streaming site)- গুলো প্রচণ্ড বিখ্যাত হয়েছে।ওয়েব সিরিজ(web series) মানেই বিভিন্ন স্ট্রিমিং সাইট(streaming site)। শুধু ওয়েব সিরিজ(web series) নয় আজকাল বিভিন্ন ছবিও স্ট্রিমিং সাইট (streaming site)-এ রিলিজ(release) হচ্ছে। এই সাইট(site)গুলোতে গ্রাহক সংখ্যাও অনেক। তবে বর্তমানে শোনা যাচ্ছে যে এই সাইট(site)গুলোর গ্রাহক সংখ্যা নাকি কমে যাচ্ছে। কিন্তু কেনো?প্রথম সারির সাইট(site)গুলো নাকি ১০-১৫ লক্ষ গ্রাহক নাকি হারিয়েছে। বিশেষ করে বর্তমান প্রজন্ম এই সাইট(site)গুলোর প্রতি ইন্টারেস্ট(interest) হারাচ্ছে।

কোভিড(covid)- এর সময় এই সাইট(site)গুলোতে গ্রাহক সংখ্যা প্রচুর পরিমানে বেড়ে গিয়েছিল। তখন মানুষ ঘর-বন্ধী ছিল তাই তাঁরা চুটিয়ে সিরিজ(series) দেখতো। তখন ফিল্ম(film) থেকে সিরিজ(series) সবই বেশির ভাগ স্ট্রিমিং সাইটগুলোতে রিলিজ হতো। সেই সময় এই সাইট (site)গুলির ব্যবসারও দারুন উন্নতি হয়েছিল।

কিন্তু হঠাৎ এই সাইট(site)গুলো কোয়ালিটি কন্ট্রোল(quality control) করতে অক্ষম হলো। ভালো ছবির সংখ্যা অনেকটাই কমে এসেছে। আর একদিকে করোনা(corona)-র জন্য অনেক মানুষই চাকরি হারিয়েছে, তাই তাঁরা আর এই সাইট(site)-গুলোর খরচ বহন করতে পারেন নি। অপরদিকে সিনেমা(cinema) হল আর বিনোদনের বিভিন্ন বিকল্প খুলে গিয়েছে তাই মানুষ আর স্ট্রিমিং সাইট(streaming site) দেখতে ইচ্ছুক না। কিন্তু পরবর্তীতে মানুষ আবার এই সাইট(site)-গুলোর খরচ বহন করবেন কিনা তা দেখার বিষয়। তবে স্ট্রিমিং সাইট(streaming site)যদি ভালো ছবি হয় তাহলে হয়তো এই সাইট(site)গুলোর ভাগ্য আবার হয়তো খুলে যেতে পারে ।

Leave a Comment