২০১৮ এর মর্মান্তিক ঘটনা উস্কে দিতে আসছে নতুন ওয়েব সিরিজ “ভাগাড়” (Bhagar) ।

সিনেবাংলা ডেক্স:বর্তমানে বাস্তব ঘটনা অবলম্বনে ছবি বা ওয়েব সিরিজ তৈরি করতেই বেশি পছন্দ করছেন পরিচালকরা। তা কারও বায়োপিক হোক বা মর্মান্তিক কোনো ঘটনা। তেমনই পরিচালক রাজদ্বীপ ঘোষ (Rajdeep Ghosh) ২০১৮ এর সেই মর্মান্তিক ঘটনা উস্কে দিতে নিয়ে আসছেন নতুন ওয়েব সিরিজ “ভাগাড়” (Bhagar) । রাজদ্বীপ ঘোষের (Rajdeep Ghosh) “ভাগাড়”(Bhagar) – এ অভিনয় করেছেন সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury) , রজতাভ দত্ত (Rajatava Dutta) , বিপ্লব বন্দোপাধ্যায় (Biplab Banerjee), ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) সহ আরো অনেকে। ২২ আগস্ট ক্লিক ওটিটি প্লাটফর্মে সিরিজটি মুক্তি পাবে।

চিত্র: ঐন্দ্রিলা শর্মা ও সব্যসাচী চৌধুরী

ওয়েব সিরিজের চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অম্লান মজুমদার (Amlan Majumder) । ২০১৮ সাল, যেখানে হঠাৎ করেই একদিন জানা যায় ভাগাড়ের মরা পচা পশুর মাংস কম দামে চালিয়ে দিচ্ছে রেস্তরাঁ গুলো। আর সেটাই সাধারণ মানুষ চিকেন, মটন, পোর্ক এসবের বিভিন্ন পদ ভেবে খেয়ে যাচ্ছেন অবলীলায়।

এই ঘটনা অবলম্বনে ওয়েব সিরিজের মুখ্য চরিত্র পরেশ। যার একমাত্র ছেলে মারা যায় পচা বিড়ালের মাংসের বিরিয়ানি খেয়ে। কিন্তু বাবা হয়ে পরেশ ছেলের মৃত্যুর প্রতিবাদ জানাতে অক্ষম। কারণ সে খুবই ভীতু। অন্যদিকে শিরদাঁড়াহীন, নিম্নবিত্ত পরেশকে দুচোখে দেখতে পারে না তার স্ত্রী পুষ্প। স্বামীর সামনে অন্য পুরুষের সাথে যৌনতায় লিপ্ত হতেও বাঁধে না তার। পরেশ এতো কিছু আর সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেয়। কিন্ত তাতেও সে অক্ষম কারণ সে যে ভীতু। ঠিক তার পরই পরেশের চোখে পরে খবরের কাগজের একটি খবর, যেখানে লেখা ছিল একজন ব্যক্তি ৫০ হাজার টাকার বিনিময়ে সুপারি কিলার লাগিয়ে বেছে নিয়েছেন নিজের যন্ত্রণাহীন মৃত্যু।

চিত্র সূত্র: ক্লিক

এটা দেখে পরেশও সুপারি কিলারের খোঁজে লেগে পরে।
এরপর আসে গল্পে মোড়, অনির্বাণ যে একজন ইউটিউবার। তেমনই একটি ইউটিউব ভিডিও বানাতে গিয়ে অনির্বাণ খোঁজ পায় জাল বেবি ফুড তৈরির কারখানার। সেখানকার মালিক ইকবাল শাহরিয়া যে কিনা নোনাডাঙা ভাগাড় কান্ডে পচা মাংসের ব্যবসায় গ্রেফতার হয়েছেন ওরফে ইদ্রিশ আলী। শুধু তাই নয় সে একজন সুপার কিলারও বটে। আর এই ইদ্রিশের কাছের নিজের মৃত্যুর সওদা করতে আসেন পরেশ। কিন্তু তার পরেই পরেশ ধীরে ধীরে নিজের জীবনকে ভালোবাসতে শুরু করে।

সিনেবাংলার মাধ্যমে ওয়েব সিরিজের সংলাপ ও চিত্রনাট্যকার অম্লান মজুমদার (Amlan Majumder) জানিয়েছেন, “২০১৮ এর ভাগাড় কান্ড যে শুধু মাংস নিয়ে র‌্যাকেট সেটা কিন্তু নয়, সেই ভাগাড় কান্ড বদলে দিয়েছে বেশ কিছু মানুষের জীবন, আমাদের সমাজের বেশ কিছু পরিবর্তন হয়েছে। এবং সেই ভাগাড় কান্ডের কি ভয়ংকর রূপ হতে পারে মানুষের জীবনকে কীভাবে বদলে দিতে পারে তার পরিপ্রেক্ষিতে কতো ধরনের ঘটনা উঠে আসে ক্যামেরার সামনে সেটাই আপনারা দেখতে পাবেন এখানে।”

এছাড়াও “ভাগাড়” ওয়েব সিরিজের আর একজন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) জানিয়েছেন, “ওয়েব সিরিজে ক্লিকের সাথে এটা আমার প্রথম কাজ তাই আরও বেশি এক্সাইটেড। একটা নতুন জার্নি শুরু বলা যেতে পারে ওটিটি প্লাটফর্মে। সভ্যসাচির এটা প্রথম ওয়েব সিরিজ, ওর জন্য এটা আরও বেশি স্পেশাল।” “ ভাগাড়” – এ নিজের চরিত্র নিয়ে ঐন্দ্রিলা বলেছেন, “চরিত্রে মেয়েটি একটি জার্নালিস্ট। মেয়েটি এখনকার যুগের মেয়ে, স্যোশাল মিডিয়ায় অ্যাক্টিভ । আমাদের বয়সের সকলে রিলেট করতে পারবে।” সব শেষে সিনেবাংলার দর্শকদের উদ্দেশ্য তিনি জানিয়েছেন, “সবাই খুব ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের কাজগুলোকে সাপোর্ট করবেন।”

Leave a Comment