Multi Art festival: সহজিয়া — মাল্টি আর্ট ফেস্টিভ্যাল নিয়ে আসছে সহজ!

কলকাতা(Kolkata)-র বুকে এক নতুন ফেস্টিভ্যাল (festival) নিয়ে আসছে ‘সহজ’ (Shahoj)



সিনে বাংলা ডেস্ক: শীতকাল শুরু হয়ে গিয়েছে। আর সাথে শুরু হয়ে গিয়েছে নানারকম মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই সময় শুধু কলকাতা(Kolkata)-য় নয় সারা বাংলা জুড়েই নানারকম উদযাপন হয়। ঠিক সেরকমই এক ফেস্টিভ্যাল(festival) হতে চলেছে কলকাতা(Kolkata)-য়।

‘সহজিয়া'(Shahojiya) ফেস্টিভ্যাল (festival) নিয়ে আসছে ‘সহজ'(Shahoj)

আসছে মাল্টি আর্ট ফেস্টিভ্যাল (Multi art festival)

ফেস্টিভ্যাল(festival)-টির নাম ‘সহজিয়া'(Shahojiya)। এটি একটি মাল্টি আর্ট ফেস্টিভ্যাল(Multi Art Festival) । ফেস্টিভ্যাল(festival)-টি ‘সহজ'(Shahoj) প্রডিউস(produce) করছে। ‘সহজ'(Shahoj) একটি থিয়েটার(theater) ও বিভিন্ন আর্টিস্ট(artist)-দের দল। যেটি কোভিড(covid), আমফান(Amphan) ও ইয়াশে(Yash)-র সময় নানারকম সমাজ সেবার কাজ করেছে। সহজ অনলাইন(online) ও অফলাইন(offline) নানারকম ওয়ার্কশপ(workshop) করে থাকেন।

এই ফেস্টিভ্যাল(festival)- এর আকর্ষণ কী কী?

এই ফেস্টিভ্যাল(festival)- এ কথাকলি থেকে  শুরু মাইম সোলো(Mime Solo)-র মতো অনেককিছু দেখানো হবে। যেটি আগামী ১০ ডিসেম্বর ( 11 Decembar) থেকে শুরু হতে চলেছে। কলকাতা(Kolkata)-র জ্ঞান মঞ্চে হতে চলেছে ফেস্টিভ্যাল(festival)-টি।প্রথমদিনে দেখানো হবে ফিউশন ড্যান্স(fusion dance), স্ট্যান্ডআপ কমেডি(standup comedy), গান ও নানারকম আর্ট ফর্ম(art form)। দ্বিতীয় দিনে দেখানো হবে কথাকলি সোলো ড্যান্স(Kathakali Solo Dance), স্ট্রিট প্লে(Street Play), স্টেজ প্লে(Stage Play), মাইম পারফরম্যান্স(Mime Performance) যেটি শুভেন্দু মুখোপাধ্যায় (Suvendu Mukhopadhyay)  করবেন আর সহজ কালেকটিভ পারফরম্যান্স (Shahoj Collective Performance)।

Leave a Comment