Bengali Serial: নতুন ধারাবাহিকের ফলে যেসব ধারাবাহিকের কপাল পুড়েছে ২০২২ এ!

এই বছর যেগুলো জনপ্রিয় ধারাবাহিক শেষ হয়ে গিয়েছে



সিনে বাংলা ডেস্ক: বাংলা ধারাবাহিকের জনপ্রিয়তা এখন অনেক। তাই একের পর এক ধারাবাহিক এসেই চলেছে চ্যানেল(channel)-গুলোতে। যার ফলে পুরনো ধারাবাহিকগুলো বন্ধ হয়ে যাচ্ছে। এই বছর স্টার জলসা(Star Jalsha)-তে প্রায় ষোলটি ধারাবাহিক শেষ হয়ে গিয়েছে। চলুন সেই সকল ধারাবাহিকগুলোর নাম জেনে নেওয়া যাক।

প্রথমেই রয়েছে স্টার জলসা(Star Jalsha) অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপীঠ তারাপীঠ’ (Mahapeeth Tarapeeth)। ধারাবাহিকটি মা তারা(Maa Tara) এবং বামাক্ষ্যাপা(Bama Khyapa)-কে নিয়ে তৈরি হয়েছিল এই ধারাবাহিক। এই ধারাবাহিকে মুখ্য চরিত্রে ছিলেন জনপ্রিয় টেলি অভিনেত্রী নবনীতা দাস(Nabanita Das) এবং সব্যসাচী চৌধুরী(Sabyasachi Chowdhury)। ধারাবাহিকটি দারুণ জনপ্রিয় ছিল । এই বছরের ফেব্রুয়ারি(February) মাসে শেষ হয়েছিল ধারাবহিকটি।

এরপর রয়েছে ‘ফেলনা’ (Felna) ধারাবাহিক। এটি- একটি ছোট্ট মেয়ের গল্প নিয়ে তৈরী গিয়েছিল । সেই মেয়েটির নাম ছিল ফেলনা(Felna)। সে জাদুকর হওয়ার স্বপ্ন দেখেছিল। গত বছর শুরু হয়েছিল ধারাবাহিকটি আর এই বছর মার্চ(March) মাসে শেষ হয়ে গিয়েছে ধারাবাহিকটি।

‘বরণ'(Baran) ধারাবাহিকটিও দারুণ জনপ্রিয় হয়েছিল।ধারাবাহিকটি একটি বড়োলোকের বখাটে ছেলে রুদ্রিক(Rudrik) ও মধ্যবিত্ত মেয়ে তিথি(Tithi)-কে নিয়ে তৈরী হয়েছিল। সুস্মিত মুখার্জী(Sushmit Mukherjee) ও ইন্দ্রানী পাল(Indrani Paul) এই ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ধারাবাহিকটি চলতি বছরের মার্চ(March) মাসে শেষ হয়ে গিয়েছে।

এরপর রয়েছে স্টার জলসা(Star Jalsha)-র আরো একটি জনপ্রিয় ধারাবাহিক ‘মোহর'(Mohor)। এই ধারাবাহিকে মুখ্য ভূমিকায় ছিলেন সোনামণি সাহা(Sonamoni Saha) এবং প্রতীক সেন(Pratik Sen)। তাদের এই জুটি এখনও দর্শকদের পছন্দের। ২০১৯ সালে শুরু হয়েছিল ধারাবাহিকটি। এই বছর এপ্রিল(April)- এ শেষ হয়ে গিয়েছিল ধারাবাহিকটি।

দর্শকের প্রিয় জুটি মোহর ও শঙ্খর পথ চলাও শেষ হয়েছে এই বছরেই

‘খুকুমণি হোম ডেলিভারি’ (Khukumoni Home Delivery) ধারাবাহিকটিও খুব জনপ্রিয় হয়েছিল। এই ধারাবাহিকে দীপান্বিতা রক্ষিত(Dipanwita Rakshit) এবং রাহুল মজুমদার(Rahul Majumder) অভিনয় করেছিলেন। এই ধারাবাহিকের সংলাপও দারুণ বিখ্যাত। কিন্তু ছয় মাসেই বন্ধ হয়ে গিয়েছিল ধারাবাহিকটি।

স্টার জলসা(Star Jalsha)-র আরো একটি ধারাবাহিক যেটি এই বছর শেষ হয়ে গিয়েছে সেটি হল ‘গ্রামের রানী বীণাপাণি’ (Gramer Rani Binapani)। শতদ্রু(Satadru) এবং বীণাপাণি(Binapani)-র গল্প নিয়ে তৈরী হয়েছিল ধারাবাহিকটি। যেটি দর্শকদের খুব পছন্দ হয়েছিল। এই ধারাবাহিকে হানি বাফনা(Honey Bafna) ও অ্যানমেরি টম(Anmerry Tom)অভিনয় করেছিলেন। এই বছর জুন(June) মাসে শেষ হয়েছে ধারাবাহিকটি।

গঙ্গারাম (Gangaram) ধারাবাহিকটিও খুব জনপ্রিয় হয়েছিল। বোকা গঙ্গারাম(Gangaram) এবং মডার্ন(modern) টায়রা(Tayra)র গল্প দর্শকদের খুব পছন্দ হয়ে ছিল। অভিষেক বসু(Abhishek Basu)এবং সোহিনী গুহ রায়(Sohini Guha Roy) এই ধারাবাহিকের মুখ্য ভূমিকায় ছিলেন। ধারাবাহিকটি প্রায় দেড় বছর ধরে চলেছে। এই বছর জুলাই(July) মাসে শেষ হয়ে গিয়েছে ধারাবাহিকটি।

জয় গোপাল (Joy Gopal) ভগবান গোপাল(Gopal)- এর কাহিনী নিয়ে তৈরী হয়েছিল ধারাবাহিকটি। এটি একটি ধার্মিক ধারাবাহিক ছিল। কিন্তু খুব শীঘ্রই শেষ হয়ে গিয়েছিল ধারাবাহিকটি।

এরপর রয়েছে বৌমা একঘর (Bouma Ekghor)। ধারাবাহিকে অভিনয় করেছিল সুস্মিতা দে(Susmita Dey), দেবজ্যোতি রায় চৌধুরী(Debjyoti Roy Chowdhury)। এই ধারাবাহিকটি বেশিদিন চলে নি। তিন মাসের মধ্যেই শেষ হয়ে গিয়েছে ধারাবাহিকটি। তবে সুস্মিতা(Sushmita) স্টার জলসা(Star Jalsha)র ‘পঞ্চমী'(Panchami) ধারাবাহিকে রয়েছে।

খড়কুটো (Khorkuto) খুব জনপ্রিয় একটি ধারাবাহিক। প্রথমে সন্ধেবেলায় সম্প্রচারিত হত তারপর দুপুরের স্লট(slot)& এ দেওয়া হয়েছিল। এই বছরে এই ধারাবাহিকটিও শেষ হয়ে গিয়েছিল। গুনগুন(Gungun) ও সৌজন্য(Saujanya) দর্শকদের খুব পছন্দের একটি জুটি।

স্টার জলসা(Star Jalsha)-র আরো একটি জনপ্রিয় ধারাবাহিক হল মন ফাগুন (Mon Phagun)। এই ধারাবাহিকে সৃজলা(Srijla) ও শন ব্যানার্জী(Sean Banerjee) অভিনয় করেছিলেন। এই বছরের আগস্ট(August) মাসে শেষ হয়েছিল ধারাবাহিকটি।

এই বছর শেষ হয়েছে স্টার জলসা(Star Jalsha)-র আরো একটি জনপ্রিয় ধারাবাহিক ‘খেলাঘর’(Khelaghar)। ২০২০ সাল থেকে শুরু হয়েছিল ধারাবাহিকটি। দীর্ঘ দুই বছর ধরে চলেছিল ধারাবাহিকটি। এই বছর সেপ্টেম্বর(Septembar)- এ শেষ হয়ে গিয়েছে ধারাবাহিকটি।

একটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে আয় তবে সহচরী (Aay Tobe Sohochori) ধারাবাহিক শুরু হয়েছিল। কিন্তু কিছুদিন আগেই ধারাবাহিকটি শেষ হয়ে যায়। সহচরী(Sohochori) ও বরফি(Barfi)-র গল্প দারুণ ভালো লেগেছিল দর্শকের।

বিক্রম বেতাল (Bikram Betal) ধারাবাহিকটি শুরু হয়েছিল কিছুদিন আগেই স্টার জলসা(Star Jalsha)-য়। বিক্রম(Vikram) ও বেতাল(Betal)- এর গল্প নিয়ে শুরু হয় ধারাবাহিকটি। ধারাবাহিকে জয় মুখোপাধ্যায়(Joy Mukherjee) অভিনয় করেছেন। কিন্তু বেশিদিন চলেনি ধারাবাহিকটি।

টিআরপি(TRP)-র শীর্ষে থাকা সত্বেও শেষ হচ্ছে ‘ধুলোকণা'(Dhulokona) ও


‘মাধবীলতা'(Madhabilata)-র মত ধারাবাহিক
মাধবীলতা (Madhabilata) আরো একটি ধারাবাহিক। তিন মাস হয়েছিল ধারাবাহিকটি শুরু হওয়ার। কিছুদিন আগেই শেষ হয়ে যায় ধারবাহিকটি। ধারাবাহিকটি টিআরপি(TRP)-ও ভালো পাচ্ছিল। কিন্ত তবুও শেষ হয়ে যায় ধারাবাহিকটি।

ধুলোকণা (Dhulokona) আরো একটি জনপ্রিয় ধারাবাহিক। যেটির টিআরপি(TRP) লিস্ট(list)- এ ভালই ফল করে আসছে প্রথম থেকে । তবুও শেষ হতে চলেছে ধারাবাহিকটি। এই ধারাবাহিকের জায়গায় ‘বাংলা মিডিয়াম'(Bangla Meduim) ধারাবাহিকটি শুরু হতে চলেছে।

Leave a Comment