Subhashree Ganguly: এখন অব্দি শুভশ্রীর কোন কোন চরিত্র নজর কেড়েছেন দর্শকদের?

যেসকল চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন অভিনেত্রী শুভশ্রী (Subhashree)

Subhashree Ganguly
চিত্র: শুভশ্রী গাঙ্গুলি



সিনে বাংলা ডেস্ক: শুভশ্রী গাঙ্গুলি(Subhashree Ganguly) বাংলার জনপ্রিয় অভিনেত্রী । তিনি বর্তমানের শীর্ষ স্থানীয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তাঁর অভিনয়ের শুরু ২০০৭ সালে ‘পিতৃভূমি'(Pitribhumi) ছবির মাধ্যমে। এরপর তাঁর অভিনয়ের যাত্রা চলতেই থাকে। তিনি নানারকম নতুন চরিত্রে অভিনয় করে নিজেকে প্রমাণ করেছেন। চলুন তাঁর সাম্প্রতিককালের কিছু ছবি নিয়ে আলোচনা করা যাক।

সবার প্রথমেই রয়েছে তাঁর ‘পরিণীতা'(Parineeta) ছবিটি। ছবিটি ২০১৯ সালে মুক্তি পেয়েছিল। ছবিটি পরিচালনা করেছিলেন রাজ চক্রবর্তী(Raj Chakrabarty)। ছবিতে তাকে স্কুলের ছাত্রীর চরিত্রে দেখা গিয়েছিল। গল্পটিতে প্রথম প্রেম, বন্ধুত্ব দেখানো হয়েছিল। ছবিটিতে অভিনেত্রী কিশোরী ও পূর্ণবয়স্কা মেয়ের লড়াইয়ের দেখানো হয়েছিল। শুভশ্রী(Shubhashree)-র চরিত্রটর নাম ছিল মেহুল(Mehul)।

এরপর রয়েছে ‘ধর্মযুদ্ধ'(Dharma Judhha)। এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০২০ । ছবিতে শুভশ্রী(Subhashree) মুন্নি(Munni)-র চরিত্রে অভিনয় করেছিলেন। ছবিতে তিনি এক গর্ভবতী মহিলার চরিত্রে অভিনয় করেছিলেন। এই ছবিতে তাঁর ও তাঁর স্বামীর লড়াইয়ের গল্প দেখানো হয়েছে।

এরপর রয়েছে ‘হাবজি গাবজি'(Habji Gabji)। এই ছবিটি গত বছরই মুক্তি পেয়েছিল। অভিনেত্রী এই ছবিতে একজন মায়ের ভূমিকায় অভিনয় করেছেন। তিনি সন্তানের কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা করেন এবং এর ফলেই তাঁর সন্তান অনলাইন গেম(online game)- এর প্রতি আসক্ত হয়। এই কাহিনী নিয়েই তৈরী হয়েছিল ছবিটি।

এরপরই রয়েছে ‘বৌদি ক্যান্টিন'(Boudi Canteen) ছবিটি। এই ছবিটিও ও গত বছর মুক্তি পেয়েছিল। এই ছবিতে শুভশ্রী(Subhashree) এক মধ্যবিত্ত মহিলার চরিত্রে অভিনয় করেছিলেন। যে তাঁর স্বপ্ন পূরণ করতে চান। এবং নিজের একটি পরিচয়ও গড়ে তোলেন। তিনি রান্না করতে ভালোবাসেন ও সেই রান্নার মাধ্যমেই আস্তে আস্তে ব্যবসায়ী হয়ে ওঠেন।
বয়স্ক মহিলার চরিত্রে থাকছেন শুভশ্রী (Subhashree)
এরপর রয়েছে একটি ওয়েবসিরিজ(webseries)। সিরিজ(series)-টির নাম হল ‘ইন্দুবালা ভাতের হোটেল'(Indubala Bhater Hotel)। এখানে তিনি একজন বয়স্ক মহিলার চরিত্রে অভিনয় করেছেন। যদিও সিরিজ(series)-টি এখনো মুক্তি হয়নি। তবে সিরিজ(series)-টির পোস্টার(poster) মুক্তি পেয়ে গিয়েছে। প্রস্থেটিক মেকআপ(prostetic makeup) করা হয়েছে এই ছবিতে। যাতে তাকে দারুণ মানিয়েছে।

Subhashree Ganguly as Indubala Devi
চিত্র: ইন্দুবালার রূপে শুভশ্রী গাঙ্গুলি

Leave a Comment