Subho Bijoya Review: কেমন হলো বনি কৌশানি দেবতনুর শুভ বিজয়া!

কেমন হল ‘শুভ বিজয়া’ ছবিটি? জেনে নিন এই প্রতিবেদনে।

Bony - Kaushani
চিত্র: বনি – কৌশানি



সিনে বাংলা ডেস্ক: কিছুদিন আগেই মুক্তি পেয়ে গিয়েছে ‘শুভ বিজয়া'(Subho Bijoya) ছবিটি। সেই ছবিটির প্রধান নারী চরিত্রের নাম হল বিজয়া(Bijaya)। অন্যদিকে রয়েছে আরো একজন তরুণী নায়িকা যার নাম হল উমা(Uma)। ছবিটি মা দুর্গার মতো সন্তানদেরকে একসাথে সংসারে থাকার গল্প বলাই যেতে পারে।

'Subho Bijoya' movie's poster
চিত্র: ‘শুভ বিজয়া’ ছবির পোস্টার

বিজয়া(Bijaya)-র চরিত্রে দেখা যাবে চূর্ণী গাঙ্গুলি(Churni Ganguly) ও তাঁর স্বামীর চরিত্রে দেখা যাবে কৌশিক গাঙ্গুলি(Kaushik Ganguly)-কে। ছবিতে বিজয়া(Bijaya) তাঁর স্বামীকে নিয়ে বিশাল প্রাসাদের মতন বাড়িতে একাই থাকেন। কারণ তাঁরা একটি ব্যক্তিত্ব ও সম্ভ্রম রয়েছে। অন্যদিকে বাড়ির মালিকের ছোট ভাই দুনম্বরি কন্ট্রাক্টরি(contractory) করেন। আর সেজন্য সে বাড়িতে থাকেন না। মালিকের ছোট ছেলে নায়ক হতে চায় বলে মুম্বাই(Mumbai) পালিয়েছেন। বড় ছেলে বিদেশে থাকেন। বড় মেয়ে সিঙ্গেল মাদার(Single mother)।

‘Subho Bijoya' movie's poster
চিত্র: ‘শুভ বিজয়া’ ছবির পোস্টার

একটি পরিবারের গল্প ‘শুভ বিজয়া ‘


কিন্তু তাদের বাড়িতে প্রতিবছর দুর্গাপুজো হয়। আর সেই সময় বাড়ির সকলে একত্রিত হয়। ছবির শুরুতেই দেখা যায় যে পুজো আসছে। বাড়ির দালানে খড়ের কাঠামো তৈরি হচ্ছে। বিজয়া(Bijaya) খুবই অসুস্থ। ডাক্তার ক্যান্সার(cancer) বলে সন্দেহ করেছেন এবং বায়োপসি(biopsy) করতে বলেছেন। তাঁর স্বামী বড় বৌমা উমা(Uma)-কে ফোন করে বিজয়া(Bijaya)-র অসুস্থতার কথা জানান। আর বলেন এবছর আর পুজো হবে না। ছবিতে উমা(Uma)-র চরিত্রে অভিনয় করেছেন কৌশানি মুখার্জী(Koushani Mukherjee)। এরপর সে সিদ্ধান্ত নেন যে সে বাড়ির পুজো বন্ধ হতে দেবেন না। এরপর সকলে বাড়িতে উপস্থিত হয়।

ছবিতে কারা কারা অভিনয় করেছেন ?


উমা(Uma) নিজেই পুজোর প্রস্তুতি নেন। সকলে তাকে সাহায্য করেন। এরপর আস্তে আস্তে সকল ছেলে মেয়েদের অতীত দেখানো হয়। পঞ্চমী থেকে দশমী ছবিতে দেখানো হয়। ছবিটিতে চূর্নি গাঙ্গুলি(Churni Ganguly) ও কৌশিক গাঙ্গুলি(Kaushik Ganguly) দারুণ অভিনয় করেছেন। তাদের স্বচ্ছন্দ অভিনয় সকলের মন কেড়েছে। বাকিরাও ভালো অভিনয় করেছেন। ছবিতে রয়েছেন বনি সেনগুপ্ত(Bony Sengupta), কৌশানী মুখার্জী(Kaushik Mukherjee), খরাজ মুখার্জী(Kharaj Mukherjee), মানসী সিনহা(Mansi Sinha)।

Kaushik Ganguly and Churni Ganguly
চিত্র: কৌশিক গাঙ্গুলি ও চূর্ণী গাঙ্গুলি

Leave a Comment