Tathagata: Bhotboti : এবার ‘ভটভটি’ নিয়ে মুখোমুখি তথাগত

চিত্র : তথাগত ও ভটভটি

চিত্র : ‘ভটভটি’ (পোস্টার)

সিনেবাংলা ডেস্ক: তথাগত (tathagata) বাংলা সিরিয়াল তথা সিনেমার এক পরিচিত মুখ। তিনি ছবি বানালে সকলের যে উৎসাহ থাকবে তা আর বলার অপেক্ষা রাখেনা। তবে সব আশা পূর্ণতা পায় না। তথাগত-র ‘ভটভটি’ (bhotbhoti) ছবির সাথেও তাই হলো। এই সপ্তাহে হেবিওয়েট দুটি বাংলা সিনেমা(Bangla cinema) প্রায় সব হল ও প্রাইমটাইম (prime time) নিয়েছে। এরফলে ‘ভটভটি’র জায়গা হলোনা।

চিত্র: তথাগত

তথাগথ তার সোস‍্যাল মিডিয়ায় ঘোষণা করেছিলেন যে ‘ভটভটি’র প্রিমিয়ার হচ্ছে না। মাত্র চারটি হলে জায়গা হয়েছে এই শো (show) -টির। সময় দুপুর দেড়টা যখন দর্শকদের পক্ষে হলে আসা সম্ভবপর হয়না। ফলে সিট খালি, টিকিট বিক্রি একেবারে নেই বললেই চলে। হয়তো অভিমান থেকেই তথাগত প্রিমিয়ার না করার সিদ্ধান্ত নিয়েছেন। অনেক কষ্ট করে এক সম্পূর্ণ নতুন ভাবনা থেকে জন্ম এই ছবিটির। দর্শকের নিশ্চয় মনে আছে কিছুদিন আগে ‘শ্রীমতি’ ছবির হল সংখ্যা কমিয়ে দেওয়ার সরব হয়েছিলেন ছবির অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। অর্থাৎ, তথাগত প্রথম ব‍্যক্তি নন যাকে হল সমস্যার সন্মুখীন হতে হলো। আর এই ঘটনা টলিপাড়ার এক অন‍্যদিক সবার সামনে তুলে ধরলো।
এবার তথাগত কি বলছেন একটু জেনে নিই। পরিচালক তথা অভিনেতা তথাগত স্বীকার করেছেন যে যদি আরও বেশি হল পাওয়া যেত তবে আরও অনেক অনেক বেশি দর্শক এক নতুন ধারার সিনেমা দেখতে পেতেন। তবে তারা প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠেছেন। PVR, আইনক্স(inox) , নন্দন প্রভৃতি হলগুলি স্বচ্ছায় এগিয়ে এসে তাদের ছবিকে শো দিচ্ছেন। রিলিজ হবার প্রথম দিন তারা খুব ভালো একটা রেসপন্স পেয়েছেন। নন্দনে তারা বন্ধুবান্ধব ও মিডিয়ায় জন্য একটা শো করবেন। প্রিমিয়ার হয়নি সন্ধ্যায় শো না পাওয়ার জন‍্য। তিনি স্বীকার করেন যে নতুন কিছু করলে এ ধরনের সমস্যার সন্মুখীন হতে হয়। তাদের প্রচেষ্টা সফল। ছবিটি প্রথম সারির ছবির রেটিং-এ স্থান পেয়েছে। স্বভাবতই তথাগত ও টিম ‘ভটভটি’ খুব খুশি।

চিত্র : টিম ‘ভটভটি’

বড় ব্র‍্যান্ডের (brand) -এর কাছে কি তবে হার স্বীকার করতে হলো তথগত-কে? আসুন দেখে নেওয়া যাক রাজ চক্রবর্তী, শ্রীলেখা মিত্র, দেব প্রভৃতি সেলিব্রেটি(celebrity)-রা কি বলছেন । রাজ চক্রবর্তী বলেছেন তিনি ‘ভটভটি’কে প্রোমো করতে এখনও রাজি। তবে তথাগত-কে সিস্টেমের মধ্যে ঢুকে সবার সঙ্গে কথা বলতে পরামর্শ দিয়েছেন এবং দর্শকদের অনুরোধ করেছেন ‘ভটভটি’কে দেখার জন্য। শ্রীলেখা(srilekha mitra) সরব হয়েছেন ‘ভটভটি’কে মাত্র একটা শো দেওয়ার জন্য। সুপারস্টার তথা রাজনীতিবিদ দেব(Dev) নিজের টুইটার থেকে টুইট করে তথাগত ও ‘ভটভটি’কে শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন। তিনিও দর্শকদের অনুরোধ করেছেন ছবিটি হলে গিয়ে দেখার জন্য।

Leave a Comment