‘বিশ্ববরেণ্য পরিচালক’ এর স্ট্রাগেল কাহিনী অনীক দত্তের( Anik Dutta)পরিচালনায় ফুটে উঠবে রুপোলি পর্দায়!

সিনেবাংলা ডেস্ক: কিংবদন্তী সত্যজিৎ রায়ের (Satyajeet Ray)30 তম প্রয়াণ দিবসে অনীক দত্ত (Anik Dutta)পরিচালিত ছবি অপরাজিতা ট্রেলার সামনে এসেছে। ছবির নাম ঘোষণা, প্রধান চরিত্রের বিভিন্ন রূপ প্রকাশ এরপর থেকেই সবসময় শিরোনামে দেখা যাচ্ছে এই ছবিটিকে।

নতুন কায়দায় পরিচালক অনিক দত্ত (Anik Dutta ) সত্যজিৎ ‌রায়ে সিনেমা বানানোর স্ট্রাগল ফুটিয়ে তুলেছেন, ‘পথের পাঁচালী’ (pancha Panchali) তৈরীর ক্ষেত্রে কি কি সমস্যার মুখোমুখি হন, হিরো-হিরোইন ছাড়া সিনেমা তৈরির ক্ষেত্রে নানা চড়াই-উৎরাই, সেসব স্ট্রাগেল ফুটে উঠেছে ট্রেইলারে। সেই সময় ‘পথের পাঁচালী’ (pancha Panchali) তে টাকা বিনিয়োগ করতে নারাজ ছিল প্রযোজকরা , সেই কারণে কিস্তিতে ওই ছবির শুটিং করেছিলেন সত্যজিৎ রায় (Satyajeet Ray), সরকারি সাহায্য মিলেছিল অবশেষে, বিধান রায় তাকে সাহায্য করেছিলেন , এসব কাহিনী ঝলক ও ট্রেইলারে স্পষ্ট ।

জুতো কামাল(Jeetu Kamal) অভিনয়ে ‘বিশ্ববরেণ্য পরিচালক’ এর স্মৃতি পরিস্ফুট হয়েছে বাঙালির মনে, তার হাবভাব মুখো ভঙ্গিমা,এমনকি অভিনেতার নিজের গলায় মডিউলেশন ও সত্যজিৎ রায়ের ছাপ নিয়ে এসেছেন যা যথাযথ তারিফযোগ্য । মুখ্য চরিত্রে জুতো কামালের সঙ্গে তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে সায়নী ঘোষ (sayoni Ghosh) কে, এর সঙ্গে অভিনয় করেছেন অনুষা বিশ্বনাথ(Anusha biswanath), বরুন চন্দ (Varun Chandra), অনসূয়া মজুমদার (anusuya Majumdar),কে বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে। ছবিটি সত্যজিৎ রায়কে কেন্দ্র করে তৈরি হতে চলেছে তা অনেক আগেই বোঝা গিয়ে থাকলেও, এটি কি সত্যজিৎ রায়ের বায়োপিক হবে কিনা তা নিয়ে প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল বিভিন্ন মহলে , কিন্তু এবারে বিষয়টি স্পষ্ট হলো, ‘পথের পাঁচালীর’-র(Pather Panchali) নেপথ্য কাহিনী ফুটিয়ে তুলতে চলেছেন পরিচালক। কোন অদম্য জেদ এ কালজয়ী ছবিটি তৈরি করেছিলেন তাই ফুটে উঠবে রুপোলি পর্দায়।

দুই মিনিটের ট্রেলার এর মাধ্যমে কিংবদন্তি পরিচালকের 30 তম প্রয়াণ দিবসের শ্রদ্ধা জানিয়ে অনিক দত্ত (Anik Dutta) ট্রলারের ক্যাপশনে লেখেন ”মহারাজা তোমা-RAY সেলাম” ছবি সব চরিত্রের নাম বদল করতে দেখা গিয়েছে অনেক দত্তকে।

Leave a Comment