মানুষ চিনতে না পারায় এবার ঘুগনি আলুর দমের দোকান দিলেন কোন পরিচালক(Director)?

সিনেবাংলা ডেস্ক; টলিউড ও থিয়েটার জগতের বেশ পরিচিত মুখ প্রেমাংশু রায়(Premangshu Roy) । চিলেকোঠার মতো বেশ কিছু ছবি উপহার দিয়েছেন তিনি । ২৭ বছর ধরে ইন্ডাস্ট্রিতে ধীরে ধীরে নিজের জায়গা পাকা করেছিলেন পরিচালক। কিন্তু হঠাৎই আর্থিক অবস্থার অবনতির জন্য নাকি শিল্পকর্ম থেকে দূরে সরিয়ে নিলেন নিজেকে । হ্যাঁ ঠিক শুনেছেন, আর তার এই অর্থনৈতিক সংকটের কথা তিনি নিজেই নিজের সোশ্যাল মিডিয়াতে জানান ।

নববর্ষের দিন একটি ফুড কর্ণার খোলেন তিনি। নিজের হাতে রান্না করে সেই ফটো সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে লিখেন “জীবন থেকে চলে গেছে সিনেমা থিয়েটার, পেটের দায়ে এখন বিক্রি করি আমি খাবার।।” তার সূচক ফুড কর্নার এ স্যান্ডুউইচ, পাউরুটি টোস্ট, ঘুগনি, আলুরদম, ওমলেট, চা ইত্যাদি ।টলিউডের (Tollywood)পলিটিক্স(politics)এর কথা এর আগেও শোনা গেছে । ঠিক একই কারণে প্রেমাংশু রায়ও (Premangshu Roy)অভিনয় ও থিয়েটার জগৎ থেকে সরে দাঁড়ালেন তিনি ।

এ বিষয়ে তিনি জানান , প্রথম কারন হলো, তার নিজের আর্থিক সমস্যা। দ্বিতীয় কারন হলো, তার পুরোটাই ব্যক্তিগত, তাই সকলকে বলা যাবে না। আর তৃতীয় কারন হলো, এত বছর নাট্য জীবনের পর তিনি বুঝলেন , তিনি এখনও মানুষ চিনতে শেখেন নি ।তবে তিনি এটাও বলেছেন তার মানে এটা নয় যে তার কারও নামে কোনও অভিযোগ আছে। নিজের ছাড়া কারও নামে কোনও অভিযোগ তার নেই। এই জগতে সকলেই ভালো, শুধু তিনি ছাড়া।

তিনি আরো বলেন ” যারা এখনও আমার ক্ষতি করার চেষ্টা করছেন, যাতে আমি আর কাজ না করতে পারি, তাঁরা ওসব করে ফালতু নিজেদের সময় নষ্ট করবেন না। কারন, আমি নিজেই সরে গেলাম। আপনারা ভালো মানুষ, ভালো থাকুন, আপনাদের হাত ধরে বাংলা থিয়েটার এগিয়ে যাক।

”তবে তিনি একেবারে যেন নাটক জগৎ থেকে সরে দাঁড়াচ্ছেন না ।তিনি আবারো ফিরে আসবেন । কারন তার এখনো অনেক কি উত্তর দেওয়া বাকি, মুখোশ খোলা বাকি আর সর্বশেষে নিজের কিছু স্বপ্নের কাজ পূরণ করা বাকি । তার শেষের কথা যেখানে তিনি লিখেন ” ততদিন আপনারা সানন্দে নিজেদের প্রভাব বিস্তার করে, নোংরা রাজনীতি করে, মিথ্যাচার করে, শিল্পীর কেরিয়ার অমানুষের মতো শেষ করে, চামচাগিরি করে, নাট্য যাপন করতে থাকুন।” শেষের কিছু লাইন পড়লেই বোঝা যায় এই নোংরা রাজনীতির কারণেই অভিনয় এবং নাট্য জগৎ থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন অভিনেতা-পরিচালক প্রেমাংশু রায়(Premangshu Roy) ।

Leave a Comment