Tramila Bhattachary: গণেশ পুজোয় কি কি আয়োজন ছিলো ত্রমিলা ভট্টাচার্যের বাড়িতে। দেখে নিন এক নজরে

চিত্র: বাড়ির গণেশ প্রতিমার সাথে ত্রমিলা ভট্টাচার্য

সিনেবাংলা ওয়েব ডেস্কঃ ত্রমিলা ভট্টাচার্য(tramila bhattacharya) টলিউডের(tollywood) চেনা মুখ। আসুন আজ দেখি তার বাড়িতে তিনি সপরিবারে কিভাবে কাটালেন গণেশ চতুর্থী(ganesh chaturthi)।

চিত্র: ত্রমিলা ভট্টাচার্য

এলাহি আয়োজন করেছেন ত্রমিলা। ঢাক, ঢাকি , লাড্ডু, ফল-প্রসাদ কোনো কিছু বাকি ছিলো না। পুজো সেরে ত্রমিলাদি আমাদের সাথে কথপোকথন-এ বসলেন। জানালেন গণেশ যেহেতু প্রথম পুজ‍্য তাই তিনি এই পুজোর আয়োজন করেছেন। গত বছর থেকেই তিনি ভেবেছিলেন একটু বড়ো করে পুজো করবেন, কিন্তু এবছর মহা ধুমধামের সঙ্গে তিনি গণেশ চতুর্থী পালন করলেন। অন‍্যান‍্য বছর তিনি নিজে করেন এ বছর পুরোহিত ডেকে এ পুজো করলেন।তিনি সকলকে ধন্যবাদ জানিয়েছেন যারা সশরীরে এই পূজায় উপস্হিতি হতে পেরেছিলেন। উনি তার বাপের বাড়ির কথা স্মরণ করলেন যেখানে ত্রমিলাদির ছোটবেলায় অনেক পুজো হতো, কিন্তু এখন নামমাত্র পুজো হয়।

চিত্র: ত্রমিলা ভট্টাচার্য

পুজোয় ছিলো ত্রমিলাদির স্পেশাল(special) সাজ। মেকআপ(make-up) দাদা লোকনাথ দাস তাকে সকালে এসে দায়িত্বের সঙ্গে সাজিয়ে দিয়ে গেছেন। মেয়ের পরীক্ষা চলছে তার সাথে পুজোর আয়োজন। কোনো কিছুতেই কোনো ক্রুটি রাখেননি তিনি। পুজোর কোনো আলাদা প্ল‍্যানিং(planning) তিনি করেননি। যখন যতটা যা আসবে তিনি সাদরে গ্রহণ করবেন বলে জানালেন।

চিত্র: ত্রমিলা ভট্টাচার্য

Leave a Comment