এবার বাঙাল-ঘটি নিয়ে অকপট মন্তব্য সৌরভের।

চিত্র: সৌরভ গাঙ্গুলী

সিনে বাংলা ডেস্ক: জি বাংলা’র (Zee Bangla) সবচেয়ে জনপ্রিয় টিভি শো ‘দাদাগিরি’ (Dadagiri)। আমরা দেখে থাকি ‘দাদাগিরি’র প্রত্যেক সিজনে বিভিন্ন জেলার, বিভিন্ন ধরনের মানুষ খেলতে আসেন। আর সকলেই সেই খেলা খুব উপভোগ করে থাকেন। এবার তেমনি এক যুদ্ধ হয়ে গেল ‘দাদাগিরি’র মঞ্চে বাঙাল-ঘটি (Bangal-Ghoti) নিয়ে।

ষচিত্র: সৌরভ গাঙ্গুলী

বাঙাল-ঘটি, প্রত্যেক বাঙালির জীবনেই এক গুরুত্বপূর্ণ মজার বিষয়। এবার দাদাগিরি’র মঞ্চে বাঙাল-ঘটি স্বামী স্ত্রীর খেলা চলতে চলতে সৌরভ (Sourav) কি বললেন এই বিষয়ে দেখে নেওয়া যাক। দাদাগিরি’র মঞ্চে যেখানে স্বয়ং দাদা উপস্থিত এবং স্বামী স্ত্রীর মধ্যে একজন বাঙাল এবং একজন ঘটি তখন এই বিষয় নিয়ে একটু মিষ্টি ঝগড়া তো হওয়াটা বাধ্যতামূলক। বাঙাল-ঘটি তে বেশ মেতে উঠেছিল মঞ্চ (Stage)। কেউ কেউ মজা করে মন্তব্য করেন, “এবার এখানে মারপিট লেগে যাবে।” কেউ বলেন বাঙালিদের মন খুব পরিস্কার আবার তখনই কেউ পাশ থেকে বলে ওঠেন, ঘটিরা খুব মানিয়ে চলতে পারে। এইভাবেই ছোট ছোট মন্তব্যে সবাই বেশ আনন্দ পাচ্ছিলেন।

চিত্র: সৌরভ গাঙ্গুলী

সমস্ত ঝগড়া শুনতে শুনতে সৌরভ (Sourav) মাঝে মাঝে বলে উঠছিলেন, “বউ বাঙাল হোক বা ঘটি, বউ তো বউ- ই হয়।” এভাবেই চলতে থাকে বাঙাল-ঘটি তর্জা। বাঙালিরা সব ভুলতে পারে তবে এই বাঙাল-ঘটি নিয়ে ঝগড়া করতে কোনদিন ভুলবেন না এটা বলাই যেতে পারে।

Leave a Comment