Tollywood: বাঙালির জনপ্রিয় জুটিগুলো কোনগুলো?

সিনে বাংলা ডেস্ক: উত্তম-সুচিত্রা(Uttam -Suchitra) থেকে জিৎ- কোয়েল(Jeet – Koyel)-র মতন এমন অনেক জুটি আছে যাদেরকে বাংলার মানুষ খুব পছন্দ করেন। বাঙালির আইকনিক(iconic) জুটি বলতেই মনে পড়ে সকলের প্রিয় মহানায়ক উত্তম কুমার(Uttam Kumar) ও সুচিত্রা সেন(Suchitra Sen) -র জুটিকে । যাঁদের জন্য বাংলা ছবির ধারা পাল্টেছে। যাদের অভিনয়  আর রোমান্টিসিজমে (romantism)বাঙালি এখনো মুগ্ধ হয়ে আছে। তাঁরা জুটি বেঁধে অনেকগুলো ছবি করে দর্শকের মনে একটি জায়গা করে নিয়েছিলেন।

ছবিতে সৌমিত্র – অপর্ণা এবং উত্তম – সুচিত্রা

এরপর আসে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)ও অপর্ণা সেন(Aparna Sen- এর জুটি । যাদের ছবি ‘বসন্তবিলাপ'(Basnta Bilap) আজও বাঙ্গালী জাতি ভুলতে পারেনি। শুধু ‘বসন্তবিলাপ'(Basanta Bilap)-ই নয় আরো অনেক ছবি করেছেন তাঁরা ও তাদের এই জুটিকে দর্শকেরা বেশ পছন্দও করেছিলেন । এরপর আসে আরো এক জুটি তাঁরা হলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prasenjit Chatterjee)ও ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta)। তাঁরা একসাথে ৪৯ (49)-টি ছবি করেছেন। তাদেরকেও দর্শকেরা অনেক ভালবেসেছে। তাদেরকে এখন একসাথে দেখা যায় না । তাঁরা শেষ একসাথে ‘প্রাক্তন'(Praktan)ছবি করেছিল। যেই ছবিটিকেও দর্শকেরা খুব পছন্দ করেছেন।

ছবিতে জিৎ – কোয়েল এবং প্রসেনজিৎ – ঋতুপর্ণা

এরপর এসে জিৎ – কোয়েল(Jeet – Koyel)-র জুটি। যারা একের পর এক হিট(hit) ছবি দিয়েছেন একসময়। যাদের ছবি হিট হওয়ার সাথে সাথে ছবির গান গুলোও হিট লিস্ট(hit list) – এ থাকতো। তাদেরকেও এখন একসাথে ছবি করতে দেখা যায় না। এই প্রিয় জুটিকে দর্শক আবার একসাথে পর্দায় দেখতে চান। এরপর আসে দেব রুক্মিণী(Dev- Rukmini) – র জুটি। তাঁরা রিয়েল লাইফ(real life) -র জুটি । ‘কিশমিশ’ (Kishmish)ছবিতে দর্শক তাদের জুটিকে খুব পছন্দ করেছেন। তাদেরকে একসাথেই প্রায় দেখা যায় সব সময়। এরপর আরো এক জুটি আছে যাদেরকেও দর্শক ভালবাসা দিয়েছেন । তারা হলেন সোহম চক্রবর্তী(Soham Chakraborty )ও মিমি চক্রবর্তী(Mimi Chakraborty)। ‘বোঝেনা সে বোঝেনা'(Bojhena Shey Bojhena) হোক বা ‘গল্প হলেও সত্যি'(Golpo Holeo Shotti) ছবিতে তাদের কেমিস্ট্রি(chemistry) দারুন পছন্দ হয়েছে দর্শকদের।  দর্শকেরা সব সময়ই তাদের প্রিয় এই জুটিগুলোকে একসাথে দেখতে পছন্দ করেন।

ছবিতে সোহম – মিমি এবং দেব – রুক্মিণী


Leave a Comment