Chanchal Chowdhury: কলকাতায় হিট হওয়ার পরও হলে মাছি তাড়াচ্ছে হাওয়া! কিন্তু কেনো?

‘হাওয়া'(Hawa) ছবিটি বক্স অফিস(box office)- এ মুখ থুবড়ে পড়লো

‘Hawa' movie's poster
চিত্র: ‘হাওয়া’ ছবির পোস্টার



সিনে বাংলা ডেস্ক: কিছুদিন আগেই ওপর বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী(Chanchal Chowdhury)-র ‘হাওয়া'(Hawa) ছবিটি মুক্তি পেয়েছিল কলকাতা(Kokata)-য়। কিন্তু সেটি বক্স অফিস(box office)- এ খুব একটা ভালো ফল করতে পারেন নি। কেনো হলো এরকম?

‘Hawa' movie's poster
চিত্র: ‘হাওয়া’ ছবির পোস্টার

কী কারণে ‘হাওয়া'(Hawa) ছবি চলছে না বাংলায়?

নন্দন(Nandan)- এ যখন বিনামূল্যে দেখানো হচ্ছিল তখন বাংলার দর্শকেরা লাইন দিয়ে দেখেছিলেন। কিন্তু এখন কেনো এরকম হলো? সেটাই একটি বড় প্রশ্নের ব্যপার। আসল ব্যাপার হল বাংলার তথা কলকাতা(Kolkata)-র দর্শকেরা ভালো ছবি বা ভালো কন্টেন্ট(content) এখন দেখেনই না। তাঁরা অন্য ভাষা বিশেষ করে হলিউড(Hollywood)- এর ছবিগুলো ঠিকই দেখেন কিন্তু নিজের ভাষার ছবিগুলোকে টাকা খরচা করে দেখেন না। সেটির জন্য শুধু বাংলা সিনেমা(Bengali Cinema) বা ইন্ডাস্ট্রি(industry)-কে দোষ দিলেই হয়না। এরমধ্যে দর্শকদেরও অনেকটাই দোষ রয়েছে।

Chanchal Chowdhury
চিত্র: চঞ্চল চৌধুরী

ছবিতে কারা কারা অভিনয় করেছেন?

এর আগে দর্শকেরা দারুণ আনন্দ ও উৎসাহের সাথে উপভোগ করছিলেন। কিন্তু এখন আর হল মুখ হচ্ছে না তাঁরা। ছবিটি এপার বাংলায় হিট(hit) না হলেও ওপার বাংলায় দারুণ হিট(hit) হয়েছে। সেজন্যই এখানে রিলিজ(release) করা হয়েছিল। কিন্তু সেটি সফল হয়নি। ছবিটি ডিরেক্ট(direct) করেছেন মেজাবুর রহমান(Mejabaur Rahman) । ছবিতে চঞ্চল চৌধুরী(Chanchal Chowdhury)-র সাথে রয়েছেন নাজিফা টুসি(Nazifa Tushi), শরিফুল রাজ(hariful Raj)- এর মতো অনেকে।

Leave a Comment